রিমান্ডে আলেম ওলামাদেরকে বিধর্মী দিয়ে জিজ্ঞাসাবাদ করাবেন না : বাবুনগরী

প্রকাশ: ২২ এপ্রিল, ২০২১ ১০:২৬ , আপডেট: ২২ এপ্রিল, ২০২১ ১১:০৫

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


হেফাজতে ইসলামের আমির মোহাম্মদ জোনায়েদ বাবুনগরী-ফাইল ছবি

অনলাইন ডেস্ক: ‘দেশের প্রধানমন্ত্রী যখন করোনা পরিস্থিতির কারণে নিজ গৃহবন্দি জীবন যাপন করতে বাধ্য হচ্ছেন, তখন জুলুম চলছে মসজিদ, মাদরাসা, হিফজখানা ও এসব প্রতিষ্ঠানের হেফাজতকারীদের ওপর।’ এমনটাই মন্তব্য করেছেন হেফাজত ইসলামের আমির শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জুনায়েদ বাবুনগরী এসব কথা বলেন। হেফাজত আমিরের প্রেস সচিব ইন’আমুল হাসান ফারুকী এই বিবৃতি পাঠিয়েছেন।

বিবৃতিতে হেফাজত আমির বলেন, বাকী ১১ মাসের তুলনায় রমজান মাসে সকল ধরনের ইবাদত-বন্দেগীর ফযিলত অনেক গুণ বেশি। অথচ এই মাসেই বাংলাদেশে জুলুম, গ্রেপ্তার, নির্যাতন চালানো হচ্ছে শত শত হেফাজত নেতাকর্মী, আলেম ওলামা, ছাত্র ও তৌহিদী জনতার ওপর। সরকার ইসলাম প্রচারকদের বন্দি করে রিমাণ্ডে নিয়ে অমানবিক নির্যাতন করছে।

সরকারের নীতি নির্ধারকদের প্রতি বিনীত অনুরোধ জানিয়ে হেফাজত আমীর বলেন, এই রমজান মাসে রিমান্ডে নেওয়া আলেম ওলামাদেরকে বিধর্মী এবং অবিশ্বাসীদের দিয়ে জিজ্ঞাসাবাদ করাবেন না। তারা এই সকল হযরতদের সাথে খুবই নিষ্ঠুর ও অপমানজনক আচরণ করছে। মহান আল্লাহ্ রাব্বুল আলামীন এসব বরদাস্ত করবেন না।

গণপ্রতিরোধ ও প্রতিবাদ ছাড়া সহজে আলেম ওলামাদের গ্রেপ্তারের জন্য লকডাউন আরো এক সাপ্তাহ বাড়িয়ে সরকার সমগ্র দেশবাসীকে কষ্ট দিচ্ছে। এই তথ্য প্রকাশ করে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, দেশের নিম্ন আয়ের গরীব মানুষকে আর হয়রানি ও কষ্ট না দিয়ে আমার কাছে তালিকাটা পাঠান, আমি অভিযুক্তদের সকলকে নিয়ে শান্তিপূর্ণভাবে জেলে চলে যাবো। একজন পুলিশও পাঠাতে হবে না। এর বিনিময়ে আপনারা লকডাউন তুলে নিন।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, হেফাজতে ইসলামীর আন্দোলন সব সময়ই শান্তিপূর্ণ ছিল এবং ভবিষতেও তাই থাকবে।

– কালেরকন্ঠ