অনলাইন ডেস্ক: সোশ্যাল মিডিয়া ফেসবুকে হেফাজতে ইসলামীর নেতা মামুনুল হকের পক্ষে নানা স্ট্যাটাস দেওয়া এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরোধিতার নামে নিজ দলের শীর্ষ নেতাদের নিয়ে কটূক্তি করার অভিযোগে রাঙামাটিতে এক ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ওমর ফারুক রাঙামাটির কাপ্তাই উপজেলার কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুরুদ্দিন সুমন এবং সাধারণ সম্পাদক এ আল লিমন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপের সাথে জড়িত থাকার অপরাধে মো. ওমর ফারুক (সাংগঠনিক সম্পাদক, কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগ) কে সংগঠনের পদ হইতে অব্যাহতি প্রদান করা হইলো। একই সাথে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ প্রেরণের কথাও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুর উদ্দিন সুমন জানিয়েছেন, বহিষ্কৃত ওমর ফারুক কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক এর সাবেক ছাত্র। তিনি বর্তমানে চট্টগ্রামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন। সেখানে অবস্থান করেই তিনি একের পর এক উসকানিমূলক পোস্ট করছেন ফেসবুকে। যেহেতু তিনি এখনো আমাদের সাংগঠনিক পদ বহন করছেন তাই আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ নিয়েছি। এরপরও যদি তিনি না শোধরান তবে আমরা আইনগত পদক্ষেপও নেব।

এ বিষয়ে কথা বলার জন্য বহিষ্কৃত ওমর ফারুকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিজের ওয়ালে দেওয়া একটি পোস্টে তিনি লিখেছেন ‘আমি এখন মুক্ত’। সেখানে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে ‘বেঈমান’ ‘রাজকার’সহ নানা অভিধায় অভিযুক্ত করতে দেখা গেছে।-কালেরকন্ঠ