মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে এক ব্যক্তি  আত্মহত্যা না হত্যা এই নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। বুধবার (১৭ মার্চ) বিকালে এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তি নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তর করলিয়ামুড়া ৪নং ওর্য়াডের মোঃ আব্দুল্লাহর ছেলে মোহাম্মদ রায়হান (২৪)।

নিহতের মামা আব্দুর রহিম বাবুল ও এলাকাবাসী জানান,বউয়ের সাথে তার প্রায় সময় ঝগড়া বিবাদ হতো । এর রেশ ধরে ঘটনার দিন সকালে রায়হান শাশুড় বাড়ীতে গেলে শাশুড়বাড়ীর লোকজন তাকে মেরে মুখে বিষ ঢেলে দিয়ে হত্যা করেছেন বলে দাবী করেন।

শাশুড় বাড়ী সূত্রে জানা যায়,কক্সবাজার থেকে বাইশারী চলে আসার পথে ঈদঁগাও স্টেশন থেকে বিষের বোতল নিয়ে পথিমধ্যে গাড়িতেই অন্য যাত্রিদের অগোচরে এ বিষ মুখে নেন। এর পর কক্সবাজার সদর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী জানান,রায়হান স্ত্রীসহ কক্সবাজার থাকে। ঘটনা বিষয়ে যাচাই করে বলা যাবে এর রহস্য কোথায়।

এদিকে একাধিক লোকজন জানান, এই আত্মহত্যাকে হত্যাকাণ্ড হিসাবে চালিয়ে দেবার জন্য একশ্রেণীর মানুষ উঠেপড়ে লেগেছে। তারা যেকোনভাবে রায়হান হত্যার শিকার হয়েছে বলে গুজব ছড়াচ্ছেন।