মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে ফ্রান্সে ইসলাম এবং মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)এর কার্টুন নিয়ে প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁর সাম্প্রতিক কিছু বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) জুমার নামাজের পর ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকূল ইসলামী তরুণ ছাত্র সংসদ, মধ্যম পাড়া ব্রাদার্স ফর এভার, তুমব্রু নবারুন ক্রীড়াচক্র সহ বিভিন্ন ইসলামিক সংগঠনের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ -অনুষ্ঠিত হয়। মিছিলটি তুমব্রু পশ্চিম কুল জামে মসজিদ থেকে শুরু করে,বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে ঘুমধুম ইউপি চত্তরে এসে শেষ হয়।

মিছিলকারীরা প্লেকার্ড, ব্যানার, এবং প্রিয় নবীজির প্রতি ভালবাসা নিয়ে মুখে বিভিন্ন স্লোগান দেন এ বিক্ষোভকারীরা।

বিক্ষোভ উত্তর সমাবেশে বক্তব্য রাখেন, একে এম জাহাঙ্গীর আজিজ চেয়ারম্যান ঘুমধুমের ইউপি চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজ, ঘুমধুম ইউনিয়ন যুবলীগের সভাপতি ছৈয়দুল বশর, ইউপি সদস্য মোঃ আলম,ঘুমধুম ও তুমব্রু এলাকার বিভিন্ন জামে মসজিদের ইমামসহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা।

বক্তারা মহানবীর (সাঃ) এর অবমাননাকারী ম্যাক্রোসহ শার্লি হেবদো পত্রিকা কর্তৃপক্ষকে অবিলম্বে ক্ষমা চাইতে বলেন। সেই সাথে যারা দেশের মধ্যেও নানা ভাবে ইসলাম, কোরআন ও মহানবী সম্পর্কে কুটুক্তি ও অবমাননাকর মন্তব্য করছেন তাদেরও বিচার দাবী করেন। বক্তারা সরকারের প্রতি ফ্রান্সের সকল পন্য নিষিদ্ধের ঘোষনা দেয়ার সাথে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সরকারের প্রতি নিন্দা জানানোরও দাবী জানিয়ে বলেন, মুসলমানদের রক্তে আগুন লাগিয়েছে মহানবীকে কটুক্তি করে। অনতিবিলম্বে এ ঘৃন্য কাজ থেকে ফিরে এসে ক্ষমা প্রার্থনা না করলে আরও কঠোর আন্দোলন হুশিয়ারি দেন ।

বক্তারা আরো বলেন, হৃদয়ের স্পন্দন, আমাদের প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে মুসলমান হিসেবে আমরা তা কোনভাবেই মেনে নিতে পারি না। এই ষড়যন্ত্র নতুন কিছু নয় অতীতেও এ ধরনের ঘৃণ্য অপকর্ম তারা করেছে। এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবে না আমাদের লিখনীর মাধ্যমেও উপযুক্ত জবাব দিতে হবে। বিদেশী শক্তিকে বুঝিয়ে দিতে হবে যত ষড়যন্ত্রই তারা করুক এই বিশ্বে ইসলামই টিকে থাকবে।