সিবিএন ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইট বার্তায় এ সংবাদ নিশ্চিত করেছেন।

টুইটারে তিনি লিখেছেন, “আজ (শুক্রবার) রাতে আমার আর মেলানিয়ার করোনাভাইরাস টেস্টের ফলাফল পজিটিভ এসেছে। আমরা শিগগিরই কোয়ারেন্টাইনে যাওয়ার প্রস্তুতি শুরু করবো।”

এর আগে বৃহস্পতিবার টুইটারে ডোনাল্ড ট্রাম্প জানান, ঘনিষ্ঠ সহযোগী হোপ হিকস করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের করোনাভাইরাস টেস্ট করা হয়েছে। তারা নিজেদের করোনাভাইরাস টেস্টের ফলাফল জানার অপেক্ষায় রয়েছেন। হোপ হিকসের সংস্পর্শে আসায় তারা কোয়ারেন্টাইনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

টুইটারে মার্কিন প্রেসিডেন্ট লেখেন, “কোনও বিরতি ছাড়াই টানা কাজ করে যাওয়া হোপ হিকস করোনাভাইরাসে আক্রান্ত রয়েছেন। দুঃখজনক। ফার্স্ট লেডি ও আমি নিজেদের পরীক্ষার ফলাফলের অপেক্ষায় আছি। এর মধ্যে আমরা নিজেদের কোয়ারেন্টিন প্রক্রিয়া শুরু করবো।”

এর আগে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠতম উপদেষ্টা হোপ হিকসের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়। গত বুধবারও ট্রাম্পকে বহনকারী বিমান থেকে মাস্কবিহীন অবস্থায় তাকে নামতে দেখা যায়। ওইদিনই মিনেসোটায় এক সমাবেশে অংশ নিতে প্রেসিডেন্সিয়াল হেলিকপ্টার মেরিন ওয়ানেও ট্রাম্পের সফর সঙ্গী ছিলেন হোপ।

এছাড়া চলতি সপ্তাহে ওহাইয়োতে টেলিভিশন বিতর্কে অংশ নিতে যাওয়ার সময় এয়ার ফোর্স ওয়ানে ট্রাম্পের সফরসঙ্গী ছিলেন হিকস।