মোহাম্মদ হোসেন,হাটহাজারী :
মহামারি করোনা ভাইরাসে চট্টগ্রামের হাটহাজারীতে প্রাথমিক বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে মারা গেছেন দুইজন শিক্ষক। আর আক্রান্তদের মধ্যে প্রায় ৬ জন বাসা ও বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে শুক্রবার(১০ জুলাই) করোনা আপডেট থেকে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন উপজেলার মির্জাপুর ইউনিয়নের মনসুরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুমন বড়ুয়া। পৌর সদর চন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক আব্দুল কাদের। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন পূর্ব মেখল পেসকার বাড়ি প্রধান শিক্ষক রণকোষ বড়ুয়া,,নাজিরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন,পৌর সদর মীরেরখীল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মেহেরুল নেছা,
উত্তর মেখল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক ইসমতয়ারাফরহাদাবাদ ইউসুফিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফুলমতি,হাটহাজারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক আব্দুল আজিজ,।এ ছাড়া অনেক শিক্ষক ও তাদের পরিবারের সদস্যরা আক্রান্ত হলেও অনেকেই সুস্ত হয়েছেন বলে জানান তিনি।

যেসব শিক্ষক কোভিড-১৯ আক্রান্ত তাদের বেশিরভাগই নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। জানা গেছে, নিম্ন বেতনের প্রাথমিক শিক্ষকরা কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় পরিবার-পরিজন নিয়ে বড় ধরনের সংকটে পড়েছেন। আক্রান্ত হয়েছেন পরিবারের সদস্যরাও।

উপজেলা শিক্ষা অফিসার সাইদা আলমের সাথে মোঠো ফোনে কথা হলে তিনি এ প্রতিবেদককে বলেন,করোনা শুরু থেকে এ পর্যন্ত হাটহাজারীতে দুইজন শিক্ষক মারা গেছে এবং আক্রান্ত হয়েছে ৬ জন। সরকারী নির্দেশনা অনুযায়ী স্কুল বন্ধ রয়েছে তবে অনলাইন ও মোবাইল এর মাধ্যমে যোগাযোগ রয়েছে সবার সাথে। আক্রান্তদের সুস্থতায় তিনি হাটহাজারীবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।