মোহাম্মদ হোসেন,হাটহাজারী :
চট্টগ্রামের হাটহাজারীতে ফের সরকারি চাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।বর্তমান করোনা পরিস্থিতিতে দরিদ্র কর্মহীন পরিবারদেরকে সরকারের দেয়া উন্নতমানের চাউল এখন বিভিন্ন মুদির দোকান থেকে জব্দ করেছে উপজেলা প্রশাসন। ডিলার এ সব চাউল কালোবাজারে বিক্রি করে নিম্মমানের চাউল দিয়ে ঠকানো হচ্ছে অসহায় দরিদ্র পরিবার গুলোকে।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত শনিবার(২০ জুন) হাটহাজারী বাসস্ট্যান্ডস্থ দিদার টাওয়ারের গাউছিয়া স্টোর অভিযান চালিয়ে এ সব চাউল জব্দ করেন। এর আগে গত শুক্রবার ২টি মুদির দোকান থেকে উক্ত ডিলারে প্রায় ৭০ বস্তা সরকারী উন্নতমানের চাউল জব্দ করেন ভ্রাম্যমান আদালত। পরের দিন ১২ ঘন্টার মধ্যে ফের দ্বিতীয়বারে অভিযান চালিয়ে চাউল
গুলো জব্দ করেন।

দোকানদার ইউএনও কাছে স্বীকার করেন সরকারি খাদ্যবান্ধব কর্মসূচীর ঐ সব উন্নতমানে চাউল গুলো ১০টাকা দরে তাদের কাছে বিক্রি করেন ডিলার এবং তাদের কাছ থেকে ক্রয় করেন কমদামের চাউল।

অভিযানের সত্যতা স্বীকার করে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন বলেন, জব্দকৃত চাউল এর ডিলার ইউসুফ তা প্রমান পেয়েছি। সত্যতা জানিয়েছেন দোকানদার। তবে অভিযুক্তের বিরুদ্ধে জরিমানা করা হয়নি। গরীব অসহায় দরিদ্র পরিবারকে যারা ঠকিয়ে টাকা রোজগার করছে তাদের বিরুদ্ধে জরিমানা নয় মামলা করা হবে। আমি সংশ্লিষ্টদের লিখিত ভাবে মামলার জন্য জানিয়ে দিয়েছি। করোনা পরিস্থিতি সরকার তাদেরকে ১০টাকা দরে চাউল দিচ্ছে সে সব চাউল খুব উন্নতমানের, প্রতি কেজি দাম হবে প্রায় ৪৫ থেকে ৫০ টাকা। বর্তমান পরিস্থিতিতে তাদেরকে ঠকানো অমানবিক বলে মনে করেন ইউএনও।