আন্তর্জাতিক ডেস্ক:
লাতিন আমেরিকার দেশ পেরুতে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে একদিনেই নতুন করে ৭ হাজার ৩৮৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৬৭১।

শনিবারের হিসাব অনুযায়ী, নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৫০৬ এবং ১৩১ জনের মৃত্যু হয়েছে। তার আগের দিন নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৮৭৪ এবং মারা গেছে ১১৬ জন। গত কয়েকদিনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

অপরদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে ১৪১ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, এখন পর্যন্ত সেখানে মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৭১ জনের।

পেরুতে এর মধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৬৬ হাজার ৪৪৭ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৮৪ হাজার ৮৫৩। অপরদিকে ৯৬০ জনের অবস্থা আশঙ্কাজনক।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে ব্রাজিল। এরপরেই পেরুর স্থান।

বিশ্বে করোনা মহামারির নতুন কেন্দ্র হয়ে উঠেছে লাতিন আমেরিকা। ইতোমধ্যেই সেখানে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, লাতিন আমেরিকায় করোনাভাইরাসে এ পর্যন্ত অন্তত ৫০ হাজার ১০৫ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭৬ হাজার ৪২৫ জন। এর মধ্যে আক্রান্ত-মৃতের অর্ধেকের বেশি ঘটনাই ঘটেছে ব্রাজিলে। এরপরেই রয়েছে পেরু, চিলি, মেক্সিকোর মতো দেশগুলো।