চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে ৬০২ জনের নমুনা পরীক্ষা করে আরও ২১৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৮২ জন ও উপজেলা পর্যায়ে ৩৩ জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে ২ হাজার ২০০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (২৭ মে) দিবাগত রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৮ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ১২৯ জন আছেন। বাকি ৯ জন বিভিন্ন উপজেলার।

এছাড়া বুধবার বিআইটিআইডিতে ২০৯ টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৭ জন নগরের ও ১ জন বিভিন্ন উপজেলার।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০০ জনের পরীক্ষা করে ৩৬ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নগরের ও ২০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৪ জনের পরীক্ষা করে লোহাগাড়ার তিনজনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন জানিয়েছেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৩৩ জনের মধ্যে লোহাগাড়ার ৩ জন, সাতকানিয়ার ১ জন, চন্দনাইশের ১২ জন, পটিয়ার ৪ জন, বোয়ালখালীর ২ জন, রাঙ্গুনিয়ার ২ জন, রাউজানের একজন, হাটহাজারীর ৮ জন আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ২০০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগর এলাকায় ১ হাজার ৭৪১ জন ও উপজেলা পর্যায়ে ৪৫৯ জন আছেন। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৬১ জন। সুস্থ হয়েছেন ১৯১ জন।