সোয়েব সাঈদ :

এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলার উদ্যোগে কর্মহীন ও দরিদ্র পরিবারে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার বিকাল ৩ টায় কক্সবাজার কোর্ট বিল্ডিংস্থ এসএসসি’৯৯ ব্যাচের অস্থায়ী কার্যালয়ে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

করোনা মহামারীর এ দুঃসময়ে মানবতার কল্যাণে কর্মহীন, গরীব ও দুস্থ পরিবারে ঈদের আনন্দ অব্যাহত রাখতে এ উদ্যোগ বাস্তবায়ন করে এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলা।

এরই অংশ হিসেবে সংগঠনের সদস্যদের উপস্থিতিতে প্রতিটি পরিবারকে চাউল, ডাল, তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সম্বলিত প্যাকেজ বিতরণ করা হয়।

সংগঠনের সদস্যরা জানান-ঈদ উপহার সামগ্রী বিতরণকালে সরকারী নির্দেশনায় সামাজিক দূরত্ব বজায় রাখা হয়েছে এবং কোন প্রকার ফটোসেশন করা হয়নি। এরফলে উপহার সামগ্রী নিতে আসা ব্যক্তিদের কোন ঝামেলাও পোহাতে হয়নি। এমনকি কোন প্রকার লাইনেও দাঁড়াতে হয়নি। যা বর্তমান পরিস্থিতিতে দেশে মাইফলক হয়ে থাকবে। সংগঠনের উদ্যোগে ভবিষ্যতেও এ ধরনের কর্মকান্ড অব্যাহত থাকবে।

ঈদ উপহার (খাদ্য) সামগ্রী বিতরণে সার্বিক সহযোগিতা এবং বিতরণকালে উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি শওকত ওসমান ফারুক, সেক্রেটারি শাহরিয়ার বিন নাসির রিয়াদ, অহিদ, জাকির, আলি, ইঞ্জিনিয়ার আরিফ, হুমায়ুন, হাসনাত, হাসান মাহমুদ, রউফ, কাজল শর্মা, জহির, সাঈদ, রাসেল মোস্তফা, জসিম মনির, শাহাবুদ্দিন, শেখর প্রমূখ।

উল্লেখ্য এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলা দেশের প্রথম জেলা ভিত্তিক সংগঠন হিসেবে ২০১১ সাল প্রতিষ্ঠা লাভ করে। এরপর থেকে বিভিন্ন জনকল্যাণমূলক, ধর্মীয় ও সামাজিক কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।