অনলাইন ডেস্ক :

যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর পুত্রের সঙ্গে বৈঠকের অভিযোগ উঠা সেই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার নগরের পাঁচলাইশ থানার মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় বাসায় তল্লাশি চালিয়ে একটি পিস্তল ও প্রচুর বিদেশি মদ উদ্ধার করা হয়েছে। এক নারীসহ তার আরও চার সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। রকি বড়ুয়া চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিবিলা গ্রামের বড়ুয়াপাড়ার বাসিন্দা।

র‌্যাবের মেজর মুশফিকুর রহমান সমকালকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র ও বিদেশি মদসহ রকি বড়ুয়াকে গ্রেফতার করা হয়েছে। বাসা থেকে তার চার সহযোগীসহ এক নারীকে গ্রেফতার করা হয়েছে। ওই নারী মূলত তার রক্ষিতা। দেশ বিদেশের বিভিন্ন রাজনৈতিক নেতাদের সঙ্গে তার প্রচুর ছবি পাওয়া গেছে। এসব ছবি দেখিয়ে বিভিন্নজনের সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। র‌্যাবের অভিযান টের পেয়ে তিনতলা থেকে লাফিয়ে পড়ে পালানোর চেষ্টা করে রকি বড়ুয়া। পায়ে আঘাত পাওয়ায় তাকে পাহারায় রেখে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, গত ১ এপ্রিল জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীপুত্র মাসুদ সাঈদী ও আরেক জামায়াত নেতা তারেক মনোয়ার তার বাড়িতে আসেন। সেখানে বৈঠক করেন তারা। তার সঙ্গে ভারতের ক্ষমতাসীন বিজেপির নেতাদের সঙ্গে সখ্যতা রয়েছে দাবি করে তাদের মাধ্যমে সাঈদীর মুক্তির ব্যবস্থা করতে এই বৈঠক বলে এলাকার লোকজনের কাছে প্রচার করেন তিনি। সম্প্রতি ওই বৈঠকের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতাদের সঙ্গে বিজেপি নেতাদের বৈঠক করিয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

রিপোর্ট : সমকাল  ছবি : ফেসবুক ও সি-প্লাস এর সৌজন্যে