সাতকানিয়ায় প্রথম করোনায় মৃত্যু

প্রকাশ: ১২ এপ্রিল, ২০২০ ১২:৪৪ , আপডেট: ১২ এপ্রিল, ২০২০ ১২:৫১

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


সাতকানিয়ায় করোনা শনাক্ত ব্যক্তির বাড়িসহ ইছামতি আলী নগরের ওয়ার্ডে ৩৪২ টি পরিবার লকডাউন । ছবি : এরশাদ হোসাইন

জে. জাহেদ , চট্টগ্রাম :

চট্টগ্রামে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ এসেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে এটিই প্রথম মৃত্যু। এ ঘটনায় মৃতের বাড়িতে লকডাউনের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে আলম।

শনিবার (১১ এপ্রিল) রাত ৯টার দিকে তিনি বিষয়টি নিশ্চিত করেন। মৃত ব্যক্তির নাম মোহাম্মদ সিরাজুল ইসলাম (৬৯)। তিনি উপজেলার পশ্চিম ডেমশা এলাকার আলী নগরের ইছামতি গ্রামের বাসিন্দা।

ডা. আফতাবুল ইসলাম বলেন, বৃহস্পতিবার রাতে সাতকানিয়া থেকে একজন রোগী চমেক হাসপাতালে আনা হয়। যদিও রোগীটি হাসপাতালে আনার আগেই মৃত্যুবরণ করনে। পরে তার নমুনা সংগ্রহ করে শুক্রবার বিআইটিআইডিতে পাঠানো হয়। আজ রিপোর্টে করোনা পজেটিভ শনাক্ত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘করোনায় আক্রান্ত এই ব্যক্তি দুই থেকে তিনদিন আগে মারা যান। এরপর করোনা সন্দেহে তার নমুনা পরীক্ষা করা হয়। শনিবার বাংলাদেশ ইনস্টিটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) পরীক্ষায় তার রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। আমরা ইতোমধ্যে   করোনা শনাক্ত ব্যক্তির বাড়িসহ ইছামতি আলী নগরের ওয়ার্ডে ৩৪২ টি পরিবার লকডাউন করেছি।  পরে মরদেহ যারা গোসল করিয়েছেন ও কবর দিয়েছেন তাদের শনাক্ত করে কোয়ারেন্টাইনও বাস্তবায়ন করা হচ্ছে।