চট্টগ্রাম সংবাদদাতা
চট্টগ্রামের বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডির নিজস্ব ল্যাবরেটরিতে পরীক্ষা করা হচ্ছে। এর আগে, ২৯ মার্চ ওই ব্যক্তির নমুনা সন্দেহাতীতভাবে করোনামুক্ত নয় সাব্যস্ত হওয়ায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া সোমবার (৩০ মার্চ) নতুন করে আরও ছয় জনের নমুনা পরীক্ষা চলছে।

সোমবার (৩০ মার্চ) দুপুরে এ সব বিষয়ে নিশ্চিত করেছেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) করোনাভাইরাস সংক্রান্ত বিশেষজ্ঞ কমিটির প্রধান ডা. মামুনুর রশীদ।

তিনি জানান, চট্টগ্রাম বিআইটিআইডিতে আরও ছয়জন রোগীর করোনাভাইরাস পরীক্ষার কাজ চলেছে। এ সব পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে আগামীকাল (৩১ মার্চ)। এ নিয়ে বিআইটিআইডিতে মোট ২৮ জনের করোনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে একটি বাদে সবগুলো পরীক্ষার ফলাফল ছিল নেগেটিভ। ওই একজনের পরীক্ষা আবার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিআইটিআইডির মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক শাকিল আহমদ বলেন, ‘দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর গত তিন সপ্তাহে চট্টগ্রাম থেকে মোট ৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৫ জনের নমুনা প্রতিষ্ঠানটি সংগ্রহ করলেও পরীক্ষা করেছে আইইডিসিআর। বুধবার থেকে গত পাঁচদিনে ২২ জনের করোনা পরীক্ষা করেছে বিআইটিআইড। আজ নতুন আরও ৬ জনের নমুনা পরীক্ষা হচ্ছে।’

প্রসঙ্গত, গত ২৪ মার্চ কক্সবাজারের এক নারীকে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়।