সিবিএন ডেস্ক
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থীসহ বিভিন্ন দলের মোট ৫৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। অপর ৫২ প্রার্থীর মধ্যে দুজন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে এবং বাকিরা সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন রবিবার (৮ মার্চ) বিকাল সাড়ে ৫টায় তিনি নিজ কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য জানান।

হাসানুজ্জামান বলেন, ‘এবার সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছিল। এর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান আলম শেঠ দুপুর ১২টার দিকে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তাই এবার নির্বাচনে মেয়র পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘যাছাই বাছাই শেষে এবার সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এর মধ্যে আজ দুজন মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এখন এই পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫৬ জন প্রার্থী। অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে এবার ২১১ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এর মধ্যে ৫০ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তাই এবার করপোরেশনের ৪১টি ওয়ার্ডে মোট ১৬১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন।’

প্রসঙ্গত, ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ২৭ ফেব্রুয়ারি, ১ মার্চ মনোনয়নপত্র যাছাই-বাছাই, ২ থেকে ৪ মার্চ আপিলের সময় ছিল, ৮ মার্চ মনোনয়ন প্রত্যাহারের সময়সীমা শেষ হওয়ার পর ৯ মার্চ প্রতীক বরাদ্দ করা হবে।