হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

টেকনাফ উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩২টি দল নিয়ে উপজেলা ব্যাডমিন্টন কাপ-২০২০ উদ্বোধন করা হয়েছে। উৎসবমূখর পরিবেশে আনুষ্টানিক উদ্বোধন করেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি সিআইপি। উদ্বোধনী খেলায় ০-২ সেটে বিজিবি কমান্ডো ২ দলকে পরাজিত করেন সাদ জুটি।

২৫ জানুয়ারি শনিবার সন্ধ্যায় ৭টার দিকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে সমন্বয়ক উপজেলা একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ নুরুল আবছারের সঞ্চালনায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠান জাকঁজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফ ৪ আসনের সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শফিক মিয়া, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহা. আবুল মনসুর, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কবি দেলোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, ইউডিজিপির ত্রিপন চাকমা, প্রথম আলোর সাংবাদিক গিয়াস উদ্দিন, টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক ও উপজেলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট পরিচালনা পর্ষদের যুগ্ন-আহবায়ক নুরুল হোসাইন, ঢাকা ব্যাংকের অপারেশন কর্মকর্তা সেফায়েতুল ইসলাম। মাঠ ব্যবস্থাপনায় দায়িত্বে ছিলেন সিলভার কাপের পরিচালক হারুন অর রশিদ ও খোরশেদ আলম। আম্পায়ার ছিলেন মোহাম্মদ উল্লাহ ও জীবন বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি সিআইপি বলেন, ‘খেলাধুলা করবো, সুস্থ জীবন গড়ব। খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে তৈরী করে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত। যতবেশি খেলাধুলার সঙ্গে আমাদের ছেলেদেরকে সম্পৃক্ত রাখতে পারবো তারা ততবেশী সুস্বাস্থ্যের অধিকারী হবে। চিন্তা-চেতনায়, মন-মননে অনেক বেশি শক্তিশালী, অনেক বেশি উন্নত হবে তারা। তাছাড়া টেকনাফ উপজেলায় পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার ভূমিকা অতুলনীয়’।