মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম’কে আইজিপি ব্যাজ প্রদান করা হয়েছে। সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে উদ্ভাবনী কাজের মাধ্যমে পুলিশি সেবা বৃদ্ধি এবং পুলিশ’কে জনবান্ধব করার কাজে অসাধারণ ভুমিকা রাখায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম কে “IGP Exemplary Good Services Badges 2019” সম্মান ভূষিত অর্থাৎ আইজিপি ব্যাজ প্রদান করা হয়। “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এ প্রতিপাদ্য নিয়ে গত ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া জাতীয় পুলিশ সপ্তাহের তৃতীয় দিনে মঙ্গলবার ৭ জানুয়ারি সকালে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) ঢাকাস্থ রাজারবাগ পুলিশ হেডকোর্য়াটারের জাতীয় প্যারেড মাঠে আনুষ্ঠানিকভাবে এই গুরুত্বপূর্ণ (IGP’s exemplary good services badge) আইজিপি ব্যাজ তাঁকে পরিয়ে দেন।

এর আগেও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক একাধিকবার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পদক বিপিএম (বাংলাদেশ পুলিশ মেডেল) এবং পিপিএম (প্রেসিডেন্ট পুলিশ মেডেল) পদক লাভ করেন। মেধাবী, দক্ষ ও চৌকস এই উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম বাংলাদেশ পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ সম্মাননা আইজিপি ব্যাজ পাওয়ার প্রতিক্রিয়ায় মহান আল্লাহতায়লার কাছে শোকরিয়া জ্ঞাপন করে তাঁর প্রাপ্ত এই বিরল সম্মাননা আইজিপি ব্যাজ তিনি চট্টগ্রাম রেঞ্জের সকল পুলিশ সদস্যদের উদ্দেশ্যে উৎসর্গ করেন। অত্যন্ত দূরদর্শী, পরিশ্রমী ও জনবান্ধব চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম
তাঁকে আইজিপি ব্যাজ প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার), অতিরিক্ত আইজিপি (প্রশাসন) ড. মঈনুর রহমান চৌধুরী সহ বাংলাদেশ পুলিশের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তিনি এ শুভ দিনে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের সকল সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। ভবিষ্যতে তাঁর দায়িত্ব পালনে সকলের সহযোগিতা, দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন তিনি।

অভিনন্দন :

বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম আইজিপি ব্যাজ লাভ করায় কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) তাঁকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম আইজিপি ব্যাজ লাভ করায় পুরো রেঞ্জের পুলিশ সদস্যরা উৎসাহিত হয়েছেন এবং ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম এর গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে এ অঞ্চলে বাংলাদেশ পুলিশের মনোবল ও সাহস আরো বৃদ্ধি পাবে বলে কক্সবাজারের এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) সিবিএন-এর কাছে মন্তব্য করেছেন।