সিবিএন ডেস্ক:
তেহরান মার্কিন স্থাপনায় আঘাত আনলে জবাবে দ্রুত ৫২টি ইরানি স্থাপনায় হামলা করতে যুক্তরাষ্ট্র প্রস্তুত বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, যুক্তরাষ্ট্র এমন ৫২টি স্থাপনা লক্ষ্য করেছে যা ইরানের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

শুক্রবার ইরাকের বাগদাদ বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে রকেট হামলা চালিয়ে সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, ৬২ বছর বয়সী জেনারেল সোলাইমানি মার্কিন কূটনীতিক ও নাগরিকদের ওপর শিগগিরই মারাত্মক হামলা চালানোর পরিকল্পনা করছিলেন। এরপর থেকেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। শঙ্কা দেখা দিয়েছে মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধের।

এক টুইটবার্তায় ট্রাম্প বলেন, ইরান হুঁশিয়ারি দিয়েছে যে তারা মার্কিন সম্পদে আঘান আনবে। কিন্তু এমনটা হলে আমরা দ্রুত এবং মারাত্মকভাবে ইরানের ওপর হামলা চালাবো। এমন ৫২টি স্থাপনা লক্ষ্য করে রেখেছি আমরা। ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্র কোনও হুমকি চায় না।

এদিকে শনিবার বিকেলে ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসে রকেট হামলার খবর পাওয়া গেছে। এছাড়া উত্তরাঞ্চলীয় এক প্রদেশে মার্কিন সেনা অবস্থান করা এক বিমান ঘাটিতেও রকেট হামলা চালানো হয়। এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। কোনও হতাহতের খবরও পাওয়া যায়নি।