সংবাদ বিজ্ঞপ্তিঃ
বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন “মাই টিভি”র কক্সবাজার জেলা (দক্ষিণ) প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন এম সাইফুল ইসলাম।
গত ১০ ডিসেম্বর ঢাকাস্থ ১৫৫,১৫০/৩ পূর্ব উলন, হাতিরঝিল, রামপুরা, ঢাকা-১২১৯ “মাই টিভি” ভবন প্রধান কার্যালয়ে ৭ দিনব্যাপী প্রশিক্ষণ প্রদানের পর গত ১৭ ডিসেম্বর মাই টিভির চেয়ারম্যান নাছির উদ্দিন সাথী তাকে নিয়োগপত্র দেন।
একি সঙ্গে পরিচয়পত্র, টেলিভিশনের লোগো, স্টিকার, মগসহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।
সাইফুল ইসলাম রামুর দক্ষিণ মিঠাছড়ির ৬নং ওয়ার্ডের কালাখন্দকার পাড়া গ্রামের জমিদার পরিবার মরহুম মোবারক আলীর নাতি ও বিশিষ্ট ব্যবসায়ি নুরুল ইসলামের ছেলে। সাইফুল ইসলাম শিক্ষাজীবনে দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয় হতে এসএসসি, রামু সরকারী কলেজ হতে এইচএসসি, কক্সবাজার বিশ্ববিদ্যালয় কলেজ হতে বিএসএস ডিগ্রী অর্জন করেন।
কক্সবাজার আইন কলেজে আইন বিভাগে অধ্যয়নরত সাইফুল ইসলাম কর্মজীবনে কক্সবাজার জেলা (এডভোকেট ক্লাক) আইনজীবি সহকারী সমিতির সদস্য হয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) সহকারী ও হাইকোর্ট বিভাগ বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি সহকারী হিসেবে কাজ করেছেন।
এছাড়াও সাইফুল স্যাটেলাইট টেলিভিশন “গ্লোবাল টিভি বাংলাদেশ”, “মুভি বাংলা(এমবি) টিভি”, “নতুন সময় টিভি”
জাতীয় পত্রিকা দৈনিক আমার সংবাদ, কক্সবাজারের দৈনিক আপন কন্ঠ, দৈনিক কক্সবাজার খবর পত্রিকা সহ বিভিন্ন গণমাধ্যমে দক্ষতার সহিত কর্মরত ছিলেন। বিভিন্ন সমাজ সেবামূলক কাজের পাশাপাশি তিনি অরাজনৈতিক ও মানবাধিকার সংগঠন জাতীয় পরিবেশ মানবাধিকার সোসাইটির জেলা শাখার প্রচার সচিব ও এপেক্স বাংলাদেশের এপেক্স ক্লাব অব কক্সবাজারের নির্বাহী সদস্য, কেন্দ্রীয় সায়মুন সংসদের নির্বাহী সদস্য, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সদস্য, দক্ষিণ মিঠাছড়ির নাগরিক ফোরামের নির্বাহী সদস্য, চেইন্দা মডেল কেজি এন্ড হাই স্কুলের পরিচালক।
সাইফুল ইসলাম সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রীর হাত থেকে মানবাধিকার সম্মাননা, মহান বিজয় দিবস সম্মাননা, দানবীর হাজী মোহাম্মদ মহসীন সম্মাননাসহ বিভিন্ন সম্মাননা পদক লাভ করেন।
ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক কন্যা সন্তানের জনক। বিগত সময়ে তিনি রামুসহ কক্সবাজারের গরীব দু:খী, মেহনতি মানুষের সুখে, দুঃখে পাশে থেকে সমাজসেবা মুলক অনেক কাজে অংশ গ্রহণ করে এলাকাবাসীর কাছে প্রশংসা কুড়িয়েছেন। তাঁর বাকী জীবন কক্সবাজারবাসীর সুখ দু:খের মাঝে উৎসর্গ করার কথা জানান সাইফুল। তিনি সৎ সাহসিকতার সাথে দেশপ্রেম আর নিজের দায়িত্ববোধ থেকে মানুষের জন্য ভালো কিছু করার অধম্য ইচ্ছা শক্তি নিয়ে স্বদেশকে ভালবেসে নিজের স্বার্থকে বলি দিয়ে নিজের মেধা, প্রজ্ঞাকে কাজে লাগিয়ে দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে মাইটিভির সৃষ্টিতে বিস্ময় প্রকাশ্যে নতুন আঙ্গিকে সত্যের পথে সামনে এগিয়ে যাওয়ার জন্য সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেছেন।