সংবাদ বিজ্ঞপ্তি:
মত প্রকাশে আমরা চরম পরাধীনতার সময় পার করছি। সঠিক সংবাদ করতে গেলেই এখন নেমে আসে স্বার্থান্বেষী মহলের খড়ক। আমরা শ্বাসরুদ্ধকর সময়েই বিজয়ের ৪৮ তম বর্ষ পালন করছি। আগামী সময়গুলো যে আরো কঠিন হবেনা তার কোন নিশ্চয়তা নাই।

বিজয় দিবস উপলক্ষে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর আলোচনা সভায় বক্তারা এমন অভিমত প্রকাশ করেছেন।

ইউনিয়নের সভাপতি মুহাম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে ১৬ ডিসেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, নতুন প্রজন্মের কাছে বিজয় দিবসটা আজ ভিন্নভাবে উপস্থাপন করা হচ্ছে। অপশক্তির কারণে বিজয়ের প্রকৃত স্বাদ পাচ্ছে না জাতি। সরকারী পৃষ্টপোষকতায় জাতিকে দ্বিধা বিভক্ত করে রাখা হয়েছে।

সংবাদপত্রের কন্ঠরোধ করে এই কেমন বিজয় ও স্বাধীনতা? সাংবাদিকদের মধ্যে যারা মুক্ত চিন্তার কথা বলে তাদের উপর চরছে জুলুম। জাতিকে একটি বিভ্রান্তিকর পরিস্থিতিতে ফেলে দিয়েছে সরকার। জাতির ক্রান্তিকাল পার হতে সবার ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নাই।

যেভাবে জুলুম নির্যাতন চালানো হচ্ছে স্বাধীন দেশে তা হওয়ার কথা না। আমরা এই অবস্থা থেকে মুক্তি চাই।

ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসানুর রশীদের সঞ্চালনায় বিজয় দিবসের আলোচনা সভায় বক্তৃতা করেন -মমতাজ উদ্দিন বাহারী, নুরুল ইসলাম হেলালী, মুহাম্মদ হাসিম, রুহুল কাদের বাবুল, ইকরাম চৌধুরী টিপু, এমআর মাহবুব, আনছার হোসেন, ইমাম খাইর, হুমায়ুন সিকদার, জসিম উদ্দিন ছিদ্দিকী, আজাদ মনসুর, ইসলাম মাহমুদ, ছৈয়দ আলম, এইচএন আলম, মোঃ মাহবুবুর রহমান, এরফানুল হক আফনান।