আলমগীর মানিক, রাঙামাটি:
“নারী-পুরুষ সমতা-রুখতে পারে সহিংসতা” এই প্রতিপাদ্যে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে পার্বত্য জেলা রাঙামাটি শহরে। রোববার রাঙামাটিস্থ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হওয়া এই উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান এ্যাডভোকেট অধ্যাপক মমতাজ বেগম।

জাতীয় মহিলা সংস্থা রাঙামাটির চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সংস্থাটির নির্বাহী পরিচালক কাজল ইসলাম, উপ-পরিচালক তাহমিনা সুলতানা, রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আলম, অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, রাঙামাটি জেলা পরিষদের সদস্যা মনোয়ারা জসিম প্রমুখ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ১০ থেকে শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলা উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেছেন, নারীরা যদি অর্থনৈতিকভাবে সাবলম্বী হতে না পারে, নারীরা যদি সামাজিকভাবে প্রতিষ্ঠিত হতে না পারে, নারী যদি উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হতে না পারে, তবে আমাদের অভিষ্ট লক্ষ্য পূরণ করা সম্ভব হবে না। বর্তমানে আমাদের সমাজ ব্যবস্থায় সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করতে হবে, আমাদের লিঙ্গ বৈষম্য কমাতে হবে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্ঠার মাধ্যমে আমাদের নারীদেরকে এগিয়ে নিয়ে যেতে মশৃণ পথ তৈরি করতে হবে। তবেই সম্ভব হবে একটি বৈষম্যহীন সমাজ তথা উন্নত রাষ্ট্র ব্যবস্থা গঠন করা।