জে. জাহেদ, চট্টগ্রাম:
চট্টগ্রাম আনোয়ারা উপজেলায় চলমান ডিজিটাল ভূমি জরিপের কাজে কর্মরত এক সার্ভেয়ার ঘুষের টাকাসহ হাতেনাতে দুদকের হাতে আটক হয়েছেন।

৪ আগষ্ট দিবাগত রাত সাড়ে ৮টায় উপজেলায় জরিপের অস্থায়ী অফিসের পাশে চাতোরী চৌমুহনী বাজারে এক ব্যক্তির কাছ থেকে ২০ হাজার টাকা ঘুষ নেয়ার সময় তাকে আটক করে চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ের দুদক পরিচালক লুৎফর কবির চন্দন। ওই ভূমি সার্ভেয়ারের নাম মো. শহীদুল হক। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে জানান।

চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ের পরিচালক এর নির্দেশে দুদকের একটি দল ভুক্তভোগিদের কাছ থেকে অভিযোগ পেয়ে আনোয়ারায় গিয়ে দেখেন ভূমি জরিপের খতিয়ানে নাম উঠিয়ে দেওয়ার বিনিময়ে চাতোরীর এক লোক কাছ থেকে ২০ হাজার টাকা ঘুষ নিচ্ছেন ভূমি অফিসের সার্ভেয়ার মো. শহিদুল হক। এসময় তাকে হাতে নাতে আটক করা হয়।

দুদক সূত্র জানায়, সার্ভেয়ার মো. শহিদুল হক ঘুষ নিয়ে কাজ করতেন। অনেকের কাছ থেকে ঘুষ দাবির বিষয়টি আগেই জানতে পারে দুদক। পরে টাকা লেনদেনের সময় সেখানে ওঁৎ পেতে থাকা দুদকের একটি দল তাকে হাতেনাতে আটক করে।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জুবায়ের আহমেদ ঘটনার সত্যতা জানিয়ে বলেন, আটক সার্ভেয়ার অনিয়ম দুর্নীতির সাথে জড়িত থাকলে অবশ্যই তাকে শাস্তি ভোগ করতে হবে। কেননা অনেকে লিখিত অভিযোগ দায়ের করেছেন জরিপ কাজে জড়িত কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে।’