আবিল কালাম চট্রগ্রাম :
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ কঠোর হুঁশিয়ারী দিয়ে বলেছেন- যদি কেউ   গুজব ছড়ায় তাদের বিরুদ্ধে আইনের  মাধ্যমে শাস্তির ব্যবস্থা নেওয়া হবে ।
বুধবার (২৪ জুলাই) দুপরে দামপাড়া পুলিশ লাইনের  প্রেস ব্রিফিং এ এসব কথা বলেন।
তিনি আরও বলেন, কেউ যদি ছেলেধরা গুজব ছড়ায় এবং তা বিশ্বাস করে কেউ যদি কোনো ব্যক্তিকে আহত করে তাহলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। এ ঘটনায় আহত ব্যক্তি মারা গেলে হত্যা মামলায় অভিযুক্ত হবে
সিএমপি উপ কমিশনার  বলেন, গত কয়েকদিন ধরে একটি চক্র পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত প্রয়োজন এমন গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। ছেলেধরা গুজবে ঘটনায় আহত ব্যক্তিরা কেউ এরকম অপরাধের সঙ্গে জড়িত নয় বলে দেখা গেছে। ছেলেধরা গুজব ছড়িয়ে বাবাকে ছেলের সামনে মেরে আহত করেছে।
শ্যামল কুমার নাথ বলেন, গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে সিএমপি প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করেছে। বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে। পুলিশের টহল বাড়ানো হয়েছে। চট্টগ্রাম নগরের দুইটি ঘটনায় একজন নারী ও একজন পুরুষ আহত হয়েছেন। দুইটি ঘটনায় মামলা দায়ের হয়েছে। পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে।
সন্দেহজনক কিছু দেখলে যদি কেউ  গুজব ছড়ায় তাহলে  পুলিশকে জানাতে অনুরোধ করেন তিনি।
সংবাদ সম্মেলনে সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এমএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বন্দর) হামিদুল আলম, উপ-কমিশনার (সিটি এসবি) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (ডিবি-বন্দর) এসএম মোস্তাইন হোসেনসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।