জাহাঈীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাতে ঘূর্ণিঝড় ফণীর আঘাত হানার আশঙ্কা ও পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় উপজেলা নির্বাহী সাদিয়া আফরিন কচি সরকারি কর্মকর্তাদের সতর্কাবস্থায় থেকে শতভাগ প্রস্তুতি গ্রহণ এবং তা বাস্তবায়নের নিদের্শনা দেন। সব আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি সেগুলোর চাবি দায়িত্বশীল লোকদের কাছে রাখতে হবে। যাতে সময় মতো আশ্রয় কেন্দ্র খোলা হয় এবং মানুষ সঠিকভাবে সেখানে উঠতে পারে। এ ছাড়া প্রত্যেক মসজিদের মাইকে সতর্কতা বার্তা প্রচারের জন্য ইমাম ও সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের দায়িত্ব দেন তিনি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেলিমের নেতৃত্বে গঠিত একটি মেডিকেল টিমও প্রস্তুত রাখা বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি।
জরুরি এ সভায় উপজেলা প্রশাসন, পুলিশ,সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি এবং স্বেচ্ছাসেবকেরা উপস্থিত ছিলেন। এদিকে ঘূর্ণিঝড়ের কারণে কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি।