মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
বান্দরবানের লামায় পিকআপ উল্টে মোঃ আরাফাত মিয়া (৭) নামের শিশু নিহত ও নিহতের মা-বাবাসহ ৪ জন আহত হয়েছে। চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে গুরুতর আহতদের।
শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ১২টায় লামা উপজেলার সরই ইউনিয়নের লুলাইং-সরই সড়কের মেরাইত্তা নামকস্থানে এই দূর্ঘটনা ঘটে।
নিহত শিশু আরাফাত মিয়া (৭) লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের (৬নং ওয়ার্ড) অংসার ঝিরি এলাকার মনসুর আলমের ছেলে। আহতরা হলো, নিহত শিশুর পিতা মনসুর আলম (৩৮) মা রেহেনা বেগম (৩২), রেহেনা বেগমের মা মনোয়ারা বেগম (৬২) ও পিকআপ ড্রাইভার আবুল কালাম।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ফাঁসিয়াখালী ইউনিয়নের অংসার ঝিরি এলাকার মনসুর আলম পরিবার নিয়ে সরই ইউনিয়নের লুলাইং এলাকায় তামাক চাষ করতে যায়। সেখানের খামার বাড়িতে তারা থাকতেন। চলতি মৌসুমে তামাক বেচাবিক্রি শেষ হয়ে গেলে ঘরের জিনিসপত্র নিয়ে পিকআপে করে নিজ বাড়ি ফাঁসিয়াখালী ইউনিয়নের অংসার ঝিরিতে ফিরছিল। আসার পথে লুলাইং-সরই রোডের মেরাইত্তা নামক পাহাড়ে উঠার সময় গাড়ির গিয়ার পরিবর্তন করতে গিয়ে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে পিকআপটি পাহাড়ের খাদে পড়ে যায়। এসময় এসময় মনসুরের শিশু সন্তান আরাফাত মিয়া সহ ৫ আহত হয়। আহতদের হাসপাতালে নেয়ার পথে শিশু আরাফাত মারা যায়। আহত রেহেনা বেগম, মনোয়ারা বেগম কে চকরিয়ার জমজম হাসপাতালে ভর্তি করা হয়। তাদের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চমেক হাসপাতালে রেফার করা হয়েছে। অপরদিকে ড্রাইভার আবুল কালামকে সরই বাজারে একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থলে যাচ্ছি।