আলাউদ্দিন, লোহাগাড়া(চট্টগ্রাম) :

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম বলেছেন, শিক্ষকরাই হচ্ছেন মানুষ গড়ার কারিগর। একজন আদর্শবান শিক্ষকই পারেন আলোকিত মানুষ গড়ে তুলতে। দেশ, পরিবার ও সমাজকে এগিয়ে নিতে শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকেন। শিক্ষকতা শুধু পেশা নয়, ব্রতও।

১৬ জানুয়ারি (বুধবার) বিকালে উপজেলার চুনতি ইউনিয়নের চাঁন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত প্রধান শিক্ষক হামিদুল ইসলাম এর বিদায় সংবর্ধনা ও অভিবাক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিঁনি এসব কথা বলেন।

ইউএনও আবু আসলাম আরও বলেন, বিদায়ী শিক্ষক হামিদুল ইসলাম দীর্ঘ সময় প্রাথমিক শিক্ষা বিনির্মাণে নিবিড়ভাবে কাজ করছেন। তাঁর হাতে খড়ি নিয়েই এখনকার অনেক সন্তান সমাজের বিভিন্ন স্তরে প্রতিষ্ঠিত হয়ে সমাজ পরিবর্তনে ভুমিকা রাখছে।

বিদায়ী শিক্ষক হামিদুল ইসলামের উদ্দেশ্যে ইউএনও আবু আসলাম বলেন, আমি বক্তাদের কথা থেকে যা বুঝতে পেরেছি তা হলো আপনি শিক্ষকের চেয়েও বেশি করেছেন। নয়টা-চারটার বৃত্তে নিজেকে আবদ্ধ না রেখে মানুষের সন্তানকে মানুষ করার জন্য আপনি প্রতিটি অভিভাবকের দ্বারে দ্বারে গেছেন। আপনাকে বিদায় দেওয়ার জন্য পুরো চাঁন্দাবাসী এক জায়গায় এসে মিলেছে। কয়জন সেটা পায়? আমি উপজেলা নির্বাহী অফিসার এখানে উপস্থিত হতে পেরে, আপনার উদ্দেশ্যে দু কথা বলার সুযোগ পেয়ে ধন্য মনে করছি। আপনাকে স্যালুট, হে মানুষ গড়ার কারিগর।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফরিদুল আলমের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) পদ্মসেন সিংহ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার ওমর ফারুক , মুসলিম উদ্দিন , উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কান্তি বড়ুয়া .প্রাক্তন শিক্ষার্থী নাঈমুল হাসান , তৌহিদুল ইসলাম প্রমুখ ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক জহুরুল হক।