চবি সংবাদদাতাঃ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (চাকসু) নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।
এসময় প্রশাসনকে এক মাসের সময় বেঁধে দিয়েছেন তারা। সংগঠনটির দাবি বেঁধে দেওয়া এই সময়ের মধ্যে তফসিল ঘোষণা করতে হবে।
সোমবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে চবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, ২৮ বছর থেকে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের সংসদকে প্রশাসনের অনৈতিক সুবিধার জন্য অচল করে রাখা হয়েছে। সিনেটে শিক্ষার্থীদের কোন প্রতিনিধি না থাকায় শিক্ষার্থীরা সকল অধিকার থেকে বঞ্চিত। পর্যাপ্ত আবাসন ও যাতায়াত ব্যাবস্থায় ত্রুটির কারণে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়াদের সন্তানেরা চরম দুর্ভোগে পড়ছে।
ছাত্রলীগের এই নেতা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দীর্ঘ ২৮ বছর একচেটিয়াভাবে তাদের অনৈতিক সিদ্ধান্ত শিক্ষার্থীদের উপর চাপিয়ে দিচ্ছে। কিন্তু তাদের এই সুযোগ আর দেওয়া হবে না। আগামী এক মাসের মধ্যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল ছাত্রসংগঠনের সাথে আলোচনা করে ভোটার তালিকা প্রস্তুত ও তফসিল ঘোষণা করতে হবে। অন্যথায় ছাত্রলীগের নেতৃত্বে সকল ছাত্রসংগঠন কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।
শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহেদ আওয়ালের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন সংগঠনটির সাবেক সহ সম্পাদক আজাদুর রহমান, তারেকুল ইসলাম ও ছাত্রলীগ নেতা মিশু প্রমুখ নেতৃবৃন্দ।