চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামে গণপিটুনিতে’ আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেল নিহত হওয়ার ঘটনায় মামলা করেছে তারই আপন ছোট ভাই মো. শাকিরুল ইসলাম শিশির। মামলায় স্থানীয় কাউন্সিলর সাবের আহমেদকে প্রধান আসামি করা হয়েছে। সোমবার দিবাগত রাতে ডবলমুরিং থানায় এ মামলা দায়ের হয়েছে বলে জানান সিএমপি’র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান। তিনি বলেন, এ মামলায় ২৭ জনকে এজাহারনামীয় আসামি ও ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

এ ঘটনায় গত মঙ্গলবার দুপুরে সোহেলের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন, সোহেলের ছোট ভাই শিশির। তিনি অভিযোগ করেন, আমার ভাইকে পরিকল্পিভাবে খুন করা হয়েছে। আমার ভাই চাঁদাবাজ হতে পারেনা। যদি চাঁদাবাজি করতো আমার ভাইয়ের নামে বিভিন্ন থানায় মামলা থাকতো। কিন্তু দু:খজনক হলেও সত্যে তার নামে একটি জিডিও নেই।

সোহেল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক। এর আগে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-শিক্ষা ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক ছিলেন। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে সোহেল পরিচিত ছিলেন।

সোমবার সকালে পাহাড়তলী রেলওয়ে বাজারের ব্যবসায়ীরা ‘চাঁদাবাজিতে অতিষ্ট’ হয়ে ‘গণপিটুনি’ দিয়ে মহিউদ্দিন সোহেলকে হত্যা করা হয় বলে পুলিশ জানিয়েছিল। ওই দিন সোহেলের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের বিষয়টিও জানিয়েছিল পুলিশ।