তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম:
চট্টগ্রাম বন্দরে ঘোষণা ছাড়া পণ্য আমদানি করায় ঢাকার ৬৬ মৌলভীবাজার তাজমহল টাওয়ারের মেসার্স ওমর ট্রেড ইন্টারন্যাশনালের একটি চালান আটক করেছে বন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

চালানটির আনুমানি মূল্য ১৯ লাখ ৭৬ হাজার ১৯২ টাকা। ফাঁকি দেওয়া রাজস্বসহ পণ্যচালানটির মোট মুল্য ৫২ লাখ ১৫ হাজার ১৪৭ টাকা । চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদের ১৭১৭ শেখ মুজিব সড়কের মরিয়ম ভিলার ফাতেমা ট্রেড এজেন্সি।

অধিদফতর সূত্রে জানা গেছে, অধিদফতরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার ৬৬ মৌলভীবাজার, তাজমহল টাওয়ারের মেসার্স ওমর ট্রেড ইন্টারন্যাশনালের (০০০৬৪৪৩৮৭) নামে আসা চালানটির খালাস সাময়িকভাবে স্থগিত করা হয়। তবে ওই চালানে আসা তিনটি কনটেইনারের মধ্যে খালাসের জন্য অপেক্ষমাণ থাকা একটি কনটেইনার স্থগিত করা সম্ভব হয়। যেখানে ১ হাজার ১৬ কেজি চাবির রিংয়ের ঘোষণা থাকলে পাওয়া যায় ১ হাজার ৩৭৭ কেজি।

শতভাগ কায়িক পরীক্ষায় একটি কনটেইনারে ১ হাজার ১৬ কেজি চাবির রিংয়ের ঘোষণা থাকলেও পাওয়া যায় ১ হাজার ৩৭৭ কেজি। এ ছাড়া ঘোষণা বহিভূত ৩ হাজার ১০ কেজি প্যাড লক এবং ৭৫২ কেজি মেজারিং টেপ পাওয়া যায়।