আলমগীর মানিক,রাঙামাটি:

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই শ্লোগানে সারাদেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও তিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয়েছে।

এই উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে রাঙামাটি শহরে আপামর জনসাধারনের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালীটি শহরের জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জিমনেসিয়াম মাঠে মেলা প্রাঙ্গনে সমাপ্ত হয়।

বেলা সাড়ে দশটার সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী কর্তৃক সারাদেশে একযোগে উদ্বোধন ঘোষণার পর রাঙামাটিতেও আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে তিনদিনব্যাপী এই মেলার সূচনা করা হয়। জিমনেশিয়াম মাঠ প্রাঙ্গনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে এসময় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন, পার্বত্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদীর চৌধুরী-এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং-এমপি, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটিস্থ ৩০৫ বিগ্রেডের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির উপস্থিত ছিলেন।

তিনব্যাপী আয়োজিত এই উন্নয়ন মেলায় জেলা প্রশাসন, পুলিশ বিভাগসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের পক্ষ থেকে তাদের মাধ্যমে সম্পন্ন হওয়া এবং চলমান সকল উন্নয়ন কর্মকান্ডের তথ্যাবলি নিয়ে মেলায় স্টলের মাধ্যমে আগত জনসাধারনের মাঝে তুলে ধরেন।