শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার সদর উপজেলার খুরুশ্কুল তেতৈয়া এলাকায় চাচার হাতে (পিতার চাচাতো ভাই) অষ্টম শ্রেণি পড়–য়া এক ছাত্রী ধর্ষিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ধর্ষক ওই এলাকার মৃত মোস্তাক আহামদের পুত্র মোঃ ইমতিয়াজ প্রকাশ হাট্টাইয়া। মঙ্গলবার রাত ১১টার দিকে এই ঘটনা ঘটে। ধর্ষিত খুরুশ্কুল আবুল কাসেম উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ধর্ষিতা ছাত্রীর বাবা জানান, তার এক মেয়েকে কয়েকদিন আগে কক্সবাজার শহরের পাহাড়তলীতে বিয়ে দেন। বাড়িতে ছোট মেয়েকে রেখে তারা স্বামী-স্ত্রী মেয়ের শ্বশুর বাড়িতে বেড়াতে যান। রাত হয়ে যাওয়ায় তারা মেয়ের শ্বশুর বাড়িতে থেকে যান। বাড়িতে আর কেউ না থাকার সুযোগে তার চাচাতো ভাই বখাটে মোঃ ইমতিয়াজ প্রকাশ হাট্টাইয়া কৌশশে বাড়িতে ঘুমন্ত ওই ছাত্রীকে মুখ চেপে ধরে ধর্ষণ করে। পরে ধর্ষক পালিয়ে গেলে ধর্ষিতার কান্নার শব্দ পেয়ে প্রতিবেশীরা এগিয়ে আসে। তাদেরকে বিষয়টি জানায় ওই ছাত্রী। খবর পেয়ে রাতেই মেয়ের শ্বশুর বাড়ি থেকে বাড়িতে চয়ে ধর্ষিতার বাবা ও মা। তারা গিয়ে ধর্ষিতাকে সাথে নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য শেখ কামাল জানান, অভিযোগ পেয়ে আজ বুধবার সকালে কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরের নেতৃত্বে একদল পুলিশ ধর্ষককে আটক করতে অভিযান চালায়। কিন্তু সে এলাকা ছেড়ে পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি।

এব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মনির বলেন, ‘অভিযোগ পেয়ে আমরা ‘ধর্ষক’কে ধরতে অভিযান চালিয়েছি। কিন্তু তাকে আটক করা যায়নি। অন্যদিকে মেয়েটি বিষয়টি স্পষ্ট করে বিষয়টি বলতে পারছে না। তাই তাকে মেডিকেল পরীক্ষার জন্য সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরীক্ষার প্রতিবেদন পাওয়া পর বিষয়টি আরো স্পষ্ট হবে।’