স্পোর্টস ডেস্ক:
তাহলে সব কিছুই আগে থেকে ঠিক করা ছিল! টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পরও জিনেদিন জিদান যখন রিয়াল মাদ্রিদ ছাড়লেন তখন সবার মধ্যে বিস্ময় তৈরি না হওয়ার কোনো কারণ ছিল না। জিদানের পথ ধরে বিশ্বকাপ শেষ হওয়ার আগেই বার্নাব্যু ছেড়ে তোরিনোয় গিয়ে জুভেন্টাসে গিয়ে নাম লেখালেন রিয়ালের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এবার দুয়ে দুয়ে চার মিলে যাওয়ার মতো করেই গুঞ্জন তৈরি হয়েছে, জুভেন্টাসে গিয়ে নাম লেখাচ্ছেন জিনেদিন জিদানও। ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে জুটি বাধবেন জিজু। তবে কোচ হিসেবে নন, স্পোর্টিং ডিরেক্টর কিংবা পরামর্শক হিসেবে। মঙ্গলবার রাতের জুভেন্টাসে যোগ দিয়ে রোনালদো যখন প্রেস মিট করছিলেন, তখনই জল্পনা শুরু হয়, জিদানকে নিয়ে। যদিও এই খবরে সত্যতা এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

জুভেন্টাসের বর্তমান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন মাসিমিলিয়ানো আলেগ্রি। তাকে সরানোর কোনো ইচ্ছে নেই ক্লাবের। নতুন চুক্তিও হয়ে গেছে তার সঙ্গে। রোনালদো এই ক্লাবে তার প্রথম সংবাদ সম্মেলনে অ্যালেগ্রির প্রশংসায় করেন। রোনালদোর কথায়, ‘অ্যালেগ্রি একজন দুর্দান্ত কোচ। এই ক্লাবে আমার আসার বড় একটা কারণ তাঁর কোচিংয়ে খেলা।’

Zidane

রোনালদোর কথাতেই পরিষ্কার, জিদান এলেও কোচিংয়ে নাক গলাতে পারবেন না। তাই জিদানকে স্পোর্টিং ডিরেক্টর পদেই ভাবা হচ্ছে। ইউরোপিয়ান মিডিয়ায় ইতিমধ্যেই চাউর হয়ে গেছে, জিদান আগামী অক্টোবর থেকে জুভেন্টাসের দায়িত্ব নিতে যাচ্ছেন। জুটি বাধবেন তার সাবেক ছাত্র রোনালদোর সঙ্গে।

লিবার্টেড ডিজিটালের বরাতে মাদ্রিদ ভিত্তিক পত্রিকা মার্কা জানিয়েছে, ‘১৭ বছর পর আবারও জুভেন্টাসে ফিরতে যাচ্চেন জিদান। ২০০১ সালেই রিয়াল মাদ্রিদের উদ্দেশ্যে তোরিনো ছেড়ে ছেড়ে চলে আসেন জিজু।’ জুভেন্টাসের হয়ে ৫ মৌসুম খেলেন জিদান। যেখানে তিনি সিরি এ, সুপারকোপা ইতালিয়ানা, উয়েফা সুপার কাপ, ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং ইন্টারটোটো কাপ জেতেন।

এদিকে রোনালদো জুভেন্টাসের অনুশীলনে নামবেন ৩০ জুলাই থেকে। তবে জুভেন্টাসের হয়ে তিনি হয়তো আমেরিকায় অনুশীলন ম্যাচ নাও খেলতে যেতে পারেন। ক্লাব কর্তৃপক্ষই চাচ্ছেন, রোনাল্দো জুভেন্তাসের জার্সিতে সিরি এ-তেই নামুন।