কারাগারে ইফতারিতে যা খেলেন খালেদা জিয়া

ফাইল ছবি

পুরনো কেন্দ্রীয় কারাগারে ফাতেমাকে নিয়ে রমজানের প্রথম ইফতার করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কারাগারের একাধিক সূত্র জানিয়েছে, কারাগারে তৈরি করা ইফতারই খেয়েছেন খালেদা জিয়া, যাতে ছোলা, পেঁয়াজু, মুড়ি, খুরমা, শরবতের পাশপাশি কিছু ফলও ছিল।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজায় গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোড়ের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া। আদালতের আদেশে তার সঙ্গে রয়েছেন গৃহকর্মী ফাতেমা বেগম।

এদিকে বিকেল ৩টার দিকে নেত্রীর জন্য ইফতার নিয়ে কারাগারে গিয়েছিল জাতীয়তাবাদী মহিলা দল। সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে মহিলা দলের নেতৃবৃন্দ কারাগারের ফটক থেকে ফিরে এসেছেন।

এই ইফতারসামগ্রী নিয়ে কারাগারে গিয়েছিলেন বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সাবেক সংসদ সদস্য শাম্মী আখতারসহ অন্তত ২০ নেতাকর্মী।

কারা কর্মকর্তারা মহিলা দলের নেত্রীদের জানান, কারা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো ইফতারসামগ্রী গ্রহণ করার সুযোগ নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক মহিলা দলের এক নেত্রী জানান, পূর্বঅনুমতি ছাড়াই আমরা ইফতারসামগ্রী নিয়ে এসেছি। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে আমাদের ইফতারসামগ্রী গ্রহণ করেনি কারা কর্তৃপক্ষ। আমরা দিতে পারি নাই। পুলিশ আমাদের সরিয়ে দিয়েছে।