মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি:
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দূর্গম পাহাড়ী জনপদ দোছড়ি ইউনিয়নের বাকঁখালী মৌজার ভাগিনা ঝিরি নামক এলাকা থেকে অপহৃত কৃষক সন্ত্রাসীদের কবল থেকে মুক্তিপণ দিয়ে ৫দিন মাথায় মুক্ত।
গত বুধবার (১৮এপ্রিল) ভোরে মৃত আব্দুল হক মিয়ার ছেলে সাইফুল ইসলাম (১৯) ও তার পালক পিতা নুর আহাম্মদকে নিজ বাড়ি থেকে ১০/১২ জনের স্বশস্ত্র সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। এ সময় তার পালক পিতা নুর আহাম্মদ অপহরণ কারির কবল থেকে পালিয়ে রক্ষা পায়। এর পরে অপহৃত সাইফুলকে ছাড়তে মোবাইলে ৪লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণ কারীরা।

দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহজ্ব মোঃ হাবিবুল্লাহ ও তার পরিবার সাংবাদিকদের জানান ৫ দিনে মাথায় অবশেষে ৭০ হাজার টাকার বিনিমেয় অপহরণকারীরা নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ত্রী-ষ্টার রবার বাগান এলাকায় শনিবার গভীর রাতে তাকে ছেড়ে দেয়। পুলিশ জানায় ঐ দিন থেকে অপহৃতদের উদ্ধারে তৎপরতা চালয় পুলিশ ও বিজিবি। যৌত অাভিযানের তাড়া খেয়ে তাকে ছেড়ে দিতে বাধ্য হয় সন্ত্রাসীরা

উল্লেখ্য, ১৮ এপ্রিল ভোরে সাইফুলকে অপহরণ করেন। গত ৩ মাস পূর্বেও একই এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসীরা ৩ তামাক চাষী অপহরনের স্বীকার হয়েছিল। অপহরণের ৮ দিন পর জিম্মিদশা থেকে মুক্তিপনের বিনিময়ে ফিরে আসে রামু উপজেলার ওই তিন ব্যক্তি।