মো. নুরুল করিম আরমান, লামা:
বান্দরবানের আলীকদম উপজেলায় এক কিশোরীর শ্লীলতাহানির অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার নয়াপাড়া ইউনিয়নের বনপুর এলাকায় শ্লীলতাহানির ঘটনা ঘটে।
গ্রেফতারকৃতরা হলো- কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা গ্রামের আবচার মিয়া পাড়ার বাসিন্দা সাব্বির আহমদের ছেলে আবদুর শুক্কুর (২৬) ও আলীকদম উপজেলার সদর ইউনিয়নের খুইল্যামিয়া পাড়ার বাসিন্দা বাবুল আহমদের ছেলে মো. সোহেল (২০)। এ ঘটনার সঙ্গে জড়িত অপর দুই অভিযুক্ত পলাতক রয়েছে।
মামলা সূত্রে জানা যায়, আলীকদম উপজেলার দুর্গম পাহাড়ি কুরুকপাতা ইউনিয়ন থেকে এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠী তরুনী তার মা-বাবার সাথে শুক্রবার দুপুরে উপজেলা শহরে ভিজিডি’র চাল নেওয়ার জন্য যান। এক পর্যায়ে আবদুর শুক্কুর ও সোহেলসহ আরও দুই জন কিশোরীকে ফুসলিয়ে বনপুর এলাকায় নিয়ে শ্লীলতাহানি করে। পরে এ ঘটনায় চার জনের বিরুদ্ধে আলীকদম থানায় একটি মামলা দায়ের করেন কিশোরীর মা সৈনাবী ত্রিপুরা (মামলা নং-৩, ১৩/৪/২০১৮ইং)। মামলার প্রেক্ষিতে পুলিশ শুক্রবার দিবাগত রাতেই অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করলেও অপর দুই অভিযুক্ত পালিয়ে যায়।
এ বিষয়ে আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক মো. আজমগীর বলেন, শ্লীলতাহানির ঘটনায় পলাতক দুই অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। ভিকটিমকে মেডিকেল টেষ্টের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।