বান্দরবান প্রতিনিধি:

“যুক্তির আলোয় শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক” এই স্লোগানকে সমানে রেখে-বান্দরবানে সমাপ্ত হল ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে আয়োজিত ৫ দিন ব্যাপী বিতর্ক উৎসব। বৃস্পতিবার সকালে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর ইনষ্টিটিউট মিলনায়তনে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপের সভাপতি আহসানুল আলম রুমুর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো: আলী হোসেন, আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী জাহাঙ্গীর আলম, পাবত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশসহ বিশিষ্ট বর্গ, সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতার ফাইল রাউন্ডের জুনিয়র গ্রুপে অংশ গ্রহণ করে বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয় ও লামা সরকারী উচ্চ বিদ্যালয় এবং সিনিয়র গ্রুপে বান্দরবান সরকারী কলেজ ও বান্দরবান ক্যান্ট: পাবলিক স্কুল কলেজ। “নৈতিক উন্নয়নই পারে বাংলাদেশের উন্নয়নের গতিশীলতাকে ধরে রাখতে” এ বিষয়ে জুনিয়র গ্রুপে চ্যাম্পিয়ন হয় বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয় এবং “দরিদ্রতা নয় পরিবেশ লক্ষায় এ সতর্কের বড় চ্যালেঞ্জ” বিষয়ে সিনিয়র গ্রুপে চ্যাম্পিয়ন হয় বান্দরবান ক্যান্ট: পাবলিক স্কুল এন্ড কলেজ। বিজয়ীদের পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রতিমন্ত্রী বলেন,প্রাতিষ্ঠানিক পড়াশুনার পাশাপাশি এ ধরনের প্রতিযোগিতা ছেলে-মেয়েদের মেধার বিকাশে সহায়ক হবে। তিনি আরও বলেন, শুধু বান্দরবান জেলাতে নয় এ ধরনের প্রতিযোগিতা তিন পার্বত্য জেলায় মেধাবী ছাত্র-ছাত্রীদের আরও ব্যাপক ভাবে প্রতিযোগিতার আয়োজন করা উচিত। আমি সংশ্লিষ্টদের এ ধরনের উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।