আমি হারতে শিখিনি

প্রকাশ: ১ এপ্রিল, ২০১৮ ১০:২৩ , আপডেট: ৩ এপ্রিল, ২০১৮ ০৯:০০

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


কবির হোসেন সিদ্দিকী:
আমি হারতে শিখিনি। বয়স যখন ৬ সংসারের চরম দারিদ্রতার সাথে যুদ্ধ করেছি। যখন বুদ্ধি হলো- শিক্ষার জন্য যুদ্ধ করেছি। একটি স্কুল ড্রেসের জন্য শিক্ষকের উপর্যুপরি বেত্রাঘাত প্রতিনিয়ত সহ্য করে স্কুলে গিয়েছি। যখন বুঝতে শিখলাম দরিদ্র পিতার পাশে দাঁড়িয়েছি- কখনো সবজি বিক্রেতা কখনো মাইকম্যান বা কখনো শ্রমিক হিসেবে। যখন যুবক, ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসা করাতে যুদ্ধ করেছি। মৃত্যুর দিন মায়ের জীবিত চেহার আমি দেখতে পাইনি। যখন সাংবাদিকতা শুরু করি হাজারো পিছুটান আমাকে থামাতে পারেনি। আমাকে থামাতে পারেনি ১/১১। যড়যন্ত্র ও মিথ্যা মামলা দিয়ে আমাকে দমানো যায়নি। আমি আজ বান্দরবান থেকে চট্টগ্রাম। চট্টগ্রাম থেকে ঢাকার পথে। আমিই জন্ম দিয়েছি একটি জাতীয়সহ ৭টি পত্রিকা।
আমি জেলা প্রতিনিধি থেকে জাতীয় পত্রিকারও সম্পাদক। আমি হারিনি বলে পেরেছি। আজও তারা সক্রিয়। প্রতিষ্ঠান ধ্বংসের যড়যন্ত্র প্রতিমুহুর্তে আমাকে বিপদে ফেলার চেষ্টা। আমি ভয় পাই না।ভয় পাই না বলে তথ্যপ্রযুক্তির মতো কঠিন মামলা খেয়েও আদালতে আত্মসমর্পন করেছিলাম।
আমি কাপুরুষ নই।আমি পালাবো না। আমি লড়বো। কারো ১টা পয়সাও মেরে খাওয়ার ইচ্ছা আমার নাই। আমি আজকের এই দিনকে নিয়ে যাবো সে দিনের কাছে। না, আমি প্রতিশোধ পরায়নও নই।

ফেসবুক স্ট্যাটাস
দৈনিক সাঙ্গুর সম্পাদক ও প্রকাশক
কবির হোসেন সিদ্দিকী।

 

সম্পাদনা: ইমাম খাইর
কক্সবাজার জেলা প্রতিনিধি, দৈনিক সাঙ্গু
যুগ্ম-বার্তা সম্পাদক, কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)