প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজারের ঐতিহ্যবাহী সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলহাজ্ব মোজ্জাফ্ফার আহাম্মেদ (দুলামিয়া)-চেমন আরা বেগম ট্রাষ্ট ফাউন্ডেশন’ আয়োজিত ব্যাডমিন্টন টুর্ণামেন্ট-২০১৮ এর ফাইনাল খেলা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

কক্সবাজার শহরের সামাজিক ও ক্রীড়া সংগঠন ‘বন্ধন’ এর ব্যবস্থাপনায় এবং দেশের অন্যতম শিল্পগ্রুপ প্রাণের অঙ্গ প্রতিষ্ঠান ‘প্রাণ ড্রিংকিং ওয়াটার’ এর পৃষ্টপোষকতায় এ টুর্ণামেন্টটি অনুষ্ঠিত হয়।

গত ১৬ মার্চ রাতে কক্সবাজার প্রেসক্লাবের ব্যাডমিন্টন খেলার মাঠে ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ব্যাডমিন্টন টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচে একক ও দ্বৈত খেলা অনুষ্ঠিত হয়। এতে একক পর্বের খেলায় অরডিশ বড়–য়া চ্যাম্পিয়ন ও মো. রনি রানার-আপ এবং দ্বৈত পর্বের খেলায় ফারুক-নেছার দল চ্যাম্পিয়ন ও ইসহাক-সবুর দল রানার-আপ হন।

ফাইনাল ম্যাচ পরিচালনা করেন, বন্ধন এর সভাপতি হারুন-অর রশিদ।

ফাইনাল ম্যাচ শেষে অনুষ্ঠিত হয় পুরুস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান। এতে ‘আলহাজ্ব মোজ্জাফ্ফার আহাম্মেদ (দুলামিয়া)-চেমন আরা বেগম ট্রাষ্ট ফাউন্ডেশন এর চেয়ারম্যান ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে টুর্ণামেন্টের সমন্বয়ক ইরফান উদ্দিন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের কক্সবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম খোরশেদ আরা হক।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য খোরশেদ আরা হক বলেন, পর্যটন নগরী হলেও কক্সবাজারে খেলাধূলার জন্য পর্যাপ্ত সংখ্যক মাঠের অভাব রয়েছে। কক্সবাজারে প্রতিনিয়ত নানা স্থাপনা গড়ে উঠায় দিন দিন খেলার মাঠ সংকূচিত হয়ে আসছে। শহরের সরকারি খাস জায়গাগুলো বিভিন্ন জনের নামে বন্দোবস্তি দেয়া হচ্ছে।

এতে খেলাধূলার জন্য পর্যাপ্ত মাঠের অভাবে উঠতি বয়সী শিশু-কিশোর সহ তরুণ-তরুণীরা নানা অপরাধে জড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেন এ নারী সংসদ সদস্য।

বিশেষ অতিথি ছিলেন ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার আঞ্চলিক কার্যালয়ের উর্ধ্বতন অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমি, মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট কমান্ডের প্রতিষ্ঠাতা কমান্ডার মোহাম্মদ আলী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু।

আলোচনা সভা শেষে বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরুস্কার ও ট্রফি বিতরণ করা হয়।

আলহাজ্ব মোজ্জাফ্ফার আহাম্মেদ (দুলামিয়া)-চেমন আরা বেগম ট্রাষ্ট ফাউন্ডেশন আয়োজিত এবারের ব্যাডমিন্টন টুর্ণামেন্টে একক পর্বের খেলায় ১২ টি দল এবং দ্বৈত পর্বের খেলায় ১৫ টি দল অংশগ্রহণ করে।

##