মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় ছদাহা গ্র্যাজুয়েট ফোরামের উদ্যোগে দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ মার্চ শনিবার উপজেলার ছদাহা আয়েশা ইসলাম জনকল্যাণ ট্রাস্টে বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ছদাহা ডটকমের সমন্বয়ে আয়োজিত ক্যাম্পে সহযোগিতায় ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগং কর্ণফুলী, লায়ন্স ক্লাব অব চিটাগং ইম্পেরিয়াল গ্লোরী ও সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন।

মেডিকেল ক্যাম্পে ৯ টি বিভাগে দেড় হাজার রোগীকে চিকিৎসা পরামর্শ প্রদান করা হয়। অন্তর্ভুক্ত মেডিকেল বিভাগে ছিলো চক্ষু, নাক-কান-গলা, শিশু, মহিলা, ডায়াবেটিস, মেডিসিন, হৃদরোগ, সার্জারি ও দন্ড বিভাগ। ক্যাম্পে ডাক্তারদের চিকিৎসা পরামর্শ প্রদানের পাশাপাশি রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

মেডিকেল ক্যাম্প উদ্বোধন উপলক্ষে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা গভর্নর লায়ন এস.এম শামসুদ্দিন, বিশেষ অতিথি লায়ন ডাঃ আবদুল্লাহ আল হারুন, লায়ন শওকত হাসান খান, সাতকানিয়া সহকারী কমিশনার (ভূমি) দীপংকর তঞ্চঙ্গ্যা, আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন একেএম সাইফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ডক্টর আমীর মোহাম্মদ নসরুল্লাহ, আলহাজ্ব মোহাম্মদ ফরিদ, আলহাজ্ব হাবিব উল্লাহ, বেগম আয়েশা ইসলাম।

অনুষ্ঠানটি ছদাহা ইউনিয়নের চেয়ারম্যান মো. মোসাদ হোসেন চৌধুরীর সভাপতিতে ও মুহাম্মদ মাহফুজুর রহমানের সঞ্চালনায় সম্পন্ন হয়।