মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি :
বিদ্যালয়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় গেল বছরের প্রথম দিকে। এই এক বছরে অনেক অসম্ভবকে সম্ভব করেছে কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের জুমছড়ি ‘বদিউল আলম’ স্মৃতি বিদ্যাপীঠ। প্রতিষ্ঠান কর্তৃপক্ষের আন্তরিক ও সুদক্ষ পরিচালনায় অল্প সময়ের মধ্যে জেলা ছাড়িয়ে বিভাগেও ছড়িয়ে পড়েছে বিদ্যালয়ের সুনাম।
প্রত্যন্ত জনপদে বিদ্যালয়ঘর নির্মাণ, ভালো শিক্ষক সংগ্রহ, দুশতাধিক শিক্ষার্থী ভর্তির পর নিয়মিত পাঠদান, অভিভাবক সমাবেশ, গুরুত্বসহকারে জাতীয় দিবসগুলো পালনের পাশাপাশি বার্ষিক শিক্ষা সফর। বিদ্যালয় প্রতিষ্ঠার প্রথম বছর হিসাবে তা অনেক কিছু।
এতসব কিছুর পরও শুক্রবার (৯মার্চ) বিদ্যালয় মাঠে ২০১৮ সালের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পর পুরস্কার বিতরণ করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সাংসদ খান বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেবেন- জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা আহমদ, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র নুরুল আবছার, জেলা পরিষদ সদস্য শামশুল আলম ও শামশুল আলম মন্ডল। এছাড়াও অনুষ্ঠানে গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মো.ইসমাঈল নোমান ও বাইশারী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলমসহ বিশিষ্ট শিক্ষানুরাগীরা উপস্থিত থাকার কথা রয়েছে।
বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা ও সভাপতি, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আবুল কাশেম মো.ফজলুল হক বলেন, প্রত্যন্ত গ্রাম জুমছড়ি এবং আশপাশ এলাকার প্রতিটি ঘর শিক্ষায় আলোকিত করতে তাঁদের পরিবারের সদস্যরা নিরলসভাবে পরিশ্রম করছেন। তবে বিদ্যালয়কে আরও এগিয়ে নিতে সবার আন্তরিক সহযোগিতা দরকার।