জাহেদুল ইসলাম, লোহাগাড়া :
“নিরাপদ খাবারে ভরবো দেশ, সবাই মিলে গড়বো সোনার বাংয়লাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের লোহাগাড়ায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা করেছে উপজেলা প্রশাসন।

লোহাগাড়া স্বাস্থ্য ও খাদ্য বিভাগ এর সহযোগিতায় ২০ ফেব্রুয়ারি সকালে র‌্যালি পরবর্তী আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুব আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

“নিরাপদ খাদ্যের বাস্তব অবস্থা এবং আমাদের করণীয়” শীর্ষক বিষয়ে আলোচনা করেন, লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফ।

নিরাপদ খাদ্য আইন, ২০১৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন লোহাগাড়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ শের আলী, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাংবাদিক মো: জামাল উদ্দিন, অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, ব্যাবসায়ী মুজিবুর রহমান, নেপাল বড়ুয়া । বক্তারা নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার কথা বলেন। ভেজাল খাদ্যের সকল পক্ষকে প্রতিহত করার কথা অঙ্গিকার ব্যক্ত করেন। র‌্যালি ও আলোচনা সভায় ব্যবসায়ী, সাংবাদিক ও এলাকার সচেতন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুব আলম সভাপতির বক্তব্যে তিনি বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। সকলকে নিরাপদ খাদ্য বিষয়ে আরো সচেতন হওয়ার আহবান জানান তিনি।