প্রেস বিজ্ঞপ্তি :
কক্সবাজারে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, শপথ গ্রহণ এবং বিজয় মিছিলের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করেছে জেলা ছাত্র ইউনিয়নসহ জেলার আওতাধীন বিভিন্ন ইউনিট কমিটি। বিজয় দিবসের প্রথম প্রহরে কক্সবাজার পুরাতন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার শপথ গ্রহনের গ্রহণ করে ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ। শপথ বাক্য পাঠ করান জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অর্পন বড়–য়া। পরে একটি বিজয় মিছিল কক্সবাজার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পুরাতন শহিদ মিনারে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক পাভেল দাশ, সাবেক জেলা ছাত্র ইউনিয়ন নেতা রাহুল মহাজন, দপ্তর সম্পাদক শুভজিৎ রুদ্র, শিক্ষা ও গবেষণা বিষয়ক তনয় দাশ সবুজ, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ইকরামুল হক বাবু, শহর ছাত্র ইউনিয়নের কামরুল, আপন, নোমান, ঋত্বিক প্রমূখ।

এছাড়া বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার শহর সংসদ, কক্সবাজার সরকারী কলেজ, সিটি কলেজে, রামু উপজেলাসহ বিভিন্ন ইউনিটি কমিটি শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন করেছে।

এদিকে, কক্সবাজার পৌর পিপ্যারেটরি উচ্চ বিদ্যালয়ে স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবীতে অস্থায়ী শহিদ মিনার নির্মাণ করেছে বিদ্যালয়ের প্রাক্তণ এবং বর্তমান শিক্ষার্থীরা। শহর ছাত্র ইউনিয়নের তত্ত্বাবধানে বাঁশ এবং রঙিন কাগজ দিয়ে তৈরি শহীদ মিনারে স্বতঃস্ফুর্তভাবে পুস্পর্ঘ্য অর্পণ করে শিক্ষার্থীরা।