শাহেদ মিজান, সিবিএন:

ডাকাতির প্রস্তুতিরকালে কক্সবাজার সদরের ঝিংলজায় অভিযান চালিয়ে অস্ত্রসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ। রোববার ভোর ৩টার দিকে সাংস্কৃতিক কেন্দ্র এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, কক্সবাজার সদরের দক্ষিণ হাজী পাড়ার ঝিলংজার মৃত আবুল হাশেমের ছেলে সোহেল (২৪), একই এলাকার ইদ্রিসের ছেলে মোঃ আরমান (২০), চট্টগ্রামের কর্ণফুলি থানার শিকলবাহা লালপুল এলাকার শামসুল আলম(২২) শহরের মোহাজের পাড়া নুর আহাম্মদের ছেলে নুরুল ইসলাম (২৫), মহেশখালী দলিয়ার পাড়ার শামশুল আলমের ছেলে লোকমান হাকিম (২৬), লাইট হাউজ পাড়ার মৃত আঃ গফুরের ছেলে মোঃ হানিফ (৩৬)।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ রনজিত কুমার বড়ুয়া জানান, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পাশের গলিতে ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছিল ওই ডাকাতরা। এই তথ্যে ভিত্তিতে ওসির নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানে ডাকাতদের গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৬টি ছুরি, ৩টি মুখোশ ও ৪টি লোহার রড উদ্ধার করা হয়।

রনজিত কুমার বড়ুয়া জানান, গ্রেফতারকৃদের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই, দস্যুতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে এবং আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।