অনলাইন ডেস্ক :

ঈদকে সামনে রেখে সড়কের প্রস্তুতি কাজ প্রত্যক্ষ করতে আজ বুধবার গাজীপুরের চন্দ্রায় পরিদর্শনে আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বড় ধরনের দুর্যোগ না হলে এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন হবে বলে আশা করছি।

যানজট নিরসনে সবার সহযোগিতার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যাত্রা পথ নিরাপদ করতে পরিস্থিতি তদারকি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবাইকে নিয়ে সমন্বিতভাবে যানজট নিরসন ও জনগণের যাত্রা পথ স্বস্তিদায়ক করার জন্য তিনি নির্দেশ দিয়েছেন।
সড়ক পরিবহনমন্ত্রী বলেন, যানজট মোকাবেলায় ঈদের আগে ও পরে তিন দিন ভারী যানবাহন মহাসড়কের চলাচল নিষেধ করা হয়েছে। বিষয়টি দেখার জন্য হাইওয়ে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়াও চট্টগ্রামে বিএনপি সহাসচিবের গাড়ির বহরে হামলা প্রসঙ্গে তিনি বলেন, কারা যে হামলাটা করে আমাদের অবস্থানকে ডাউন করে দিল, সেটা খুঁজে বের করতে হবে।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতা রিজভীর বিবৃতি সম্পর্কে বলেন, রিজভী হলো প্যাথলজিক্যাল লায়ার, তার কাজই হচ্ছে ওখানে বসে মিথ্যা কথা বলা। বিএনপি নেতাদের সমালোচনার জবাব দিয়ে তিনি আরো বলেন, বিএনপির আমলে ২১ হাজার নেতা-কর্মী গুম খুনের দাগ তাদের হাতে লেগে আছে, তাদের মুখে গুম খুনের কথা মানায় না।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, হাইওয়ের ঢাকা রেঞ্জের ডিআইজি আতিকুল ইসলাম, গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, সড়ক ও জনপথের গাজীপুরের নির্বাহী প্রকৌশলী ডি একে এন নাহিন রেজাসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

– কালেরকন্ঠ