অনলাইন ডেস্ক: নওগাঁয় সুলতানা জেসমিনকে আটক ও জিজ্ঞাসাবাদে জড়িত র‌্যাব সদস্যদের র‌্যাব-৫ এর সদর দপ্তরে তলব করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ব্যাটালিয়নে ফেরত পাঠানো হবে নাকি রাজশাহী-৫ এর সদর দপ্তরে নিযুক্ত করা হবে তা পরে সিদ্ধান্ত নেবে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি। দায়িত্বে থাকা ১১ জনের মধ্যে সেনাবাহিনীর একজন মেজর, পুলিশের এএসপিসহ গাড়িচালকও রয়েছেন। র‌্যাব সদর দপ্তরের গঠিত একটি তদন্ত কমিটি এখন রাজশাহীতে অবস্থান করছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।
এ বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন মানবজমিনকে জানান, গত ২২শে মার্চ ওই অভিযানে যারা ছিলেন, সেই ১১ জনকে তদন্তের প্রয়োজনে র‌্যাব-৫ এর ব্যাটালিয়ন সদর দপ্তরে ডাকা হয়েছে। ওই ঘটনা তদন্তে র‌্যাব সদর দপ্তর গঠিত কমিটি এখন রাজশাহীতে অবস্থান করছে। কমিটি এই অভিযানে যুক্ত প্রত্যেক র‌্যাব সদস্যকে জিজ্ঞাসাবাদ করছে।
রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে কর্মরত যুগ্ম সচিব এনামুল হকের অভিযোগে গত ২২শে মার্চ নওগাঁ থেকে র‌্যাব আটক করে ভূমি অফিসের কর্মী সুলতানা জেসমিনকে। আটকের চার ঘণ্টা পর তাকে অসুস্থ অবস্থায় নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যায় র‌্যাব। সেখান থেকে তাকে পাঠানো হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। পরে সেখানে তার মৃত্যু হয়।

পরিবারের অভিযোগ, নির্যাতনে তার মুত্যু হয়েছে। এই ঘটনায় হাইকোর্ট জেসমিনের লাশের ময়নাতদন্ত প্রতিবেদন তলব করেছে। র‌্যাবের কে কে জিজ্ঞাসাবাদে ছিল, তাও জানতে চেয়েছেন হাইকোর্ট।
– মানবজমিন