মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

শুক্রবার ২১ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১০৩ জনের নমুনা টেস্ট করে ১৫ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। বাকী ৮৮ জনের নমুনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার পজেটিভ শনাক্ত হওয়া ১৫ জন নতুন রোগীর মধ্যে, রোহিঙ্গা শরনার্থী ১৪ জন এবং টেকনাফ উপজেলার রোগী ৮ জন। এনিয়ে গত এক সপ্তাহে কক্সবাজার জেলায় মোট ৯১ জন করোনা রোগী শনাক্ত করা হলো।

তারমধ্যে, গত বৃহস্পতিবার ২০ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১৩৭ জনের নমুনা টেস্ট করে ১৬ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। পজেটিভ শনাক্ত হওয়া ১৬ জন নতুন রোগীর মধ্যে রোহিঙ্গা শরনার্থী ৬ জন, টেকনাফ উপজেলার রোগী ৮ জন, মহেশখালী উপজেলার রোগী ১ জন এবং উখিয়া উপজেলার ১ জন রোগী রয়েছে।

গত ১৯ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১৩৪ জনের নমুনা টেস্ট করে ১২ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। পজেটিভ শনাক্ত হওয়া ১২ জন নতুন রোগীর মধ্যে রোহিঙ্গা শরনার্থী ১০ জন, কক্সবাজার সদর উপজেলার রোগী ১ জন এবং টেকনাফ উপজেলার ১ জন রোগী রয়েছে।

গত ১৮ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১২০ জনের নমুনা টেস্ট করে ৭ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। পজেটিভ শনাক্ত হওয়া ৭ জন নতুন রোগীর মধ্যে রোহিঙ্গা শরনার্থী ৬ জন এবং টেকনাফ উপজেলার ১ জন রোগী রয়েছে।

গত ১৭ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১২৯ জনের নমুনা টেস্ট করে ১৪ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। পজেটিভ শনাক্ত হওয়া ১৪ জন নতুন রোগীর মধ্যে রোহিঙ্গা শরনার্থী ১১ জন, উখিয়া উপজেলার ১ জন এবং টেকনাফ উপজেলার ২ জন রোগী রয়েছে।

গত ১৬ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭২ জনের নমুনা টেস্ট করে ১৫ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। পজেটিভ শনাক্ত হওয়া ১৫ জন নতুন রোগীর মধ্যে রোহিঙ্গা শরনার্থী ১১ জন, কক্সবাজার সদর উপজেলার ২ জন এবং টেকনাফ উপজেলার ২ জন রোগী রয়েছে।

গত ১৫ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৮৭ জনের নমুনা টেস্ট করে ১৩ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। তারমধ্যে, রোহিঙ্গা শরনার্থী ৪ জন, টেকনাফ উপজেলার ৪ জন, মহেশখালী উপজেলার ৩ জন এবং কক্সবাজার সদর উপজেলার ২ জন রোগী রয়েছে।