পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের পেকুয়ায় ৩০টি পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়েছি প্রভাবশালী মহল। এতে চরম দুর্ভোগে পড়েছে রাস্তাটি ব্যবহারকারী এসব পরিবারের দেড় শতাধিক মানুষ।

এ ঘটনার প্রতিকার চেয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন মোঃ শফিউল কাদের নামের এক ভুক্তভোগী।

অভিযোগ সূত্র জানা গেছে, উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতবর পাড়া এলাকার রাজা মিয়ার ছেলে কফিল উদ্দিন, হারুনুর রশিদ ও মেয়ে বেবি আক্তার গত ২২ সেপ্টেম্বর সাধারণ মানুষের চলাচলের রাস্তাটিতে বেড়া দিয়ে দেয়। এতে প্রতিবাদ করায় একই এলাকার মৃত মোঃ মিয়ার ছেলে শফিউল কাদের বসতবাড়িতে মল নিক্ষেপ ও ঢিল ছুড়ে অভিযুক্তরা।

মোঃ শফিউল কাদের বলেন, বিগত ১বছর আগে অভিযুক্তদের সাথে বসতবাড়ির সীমানা নিয়ে আমার বিরোধ হয়। এ ঘটনায় আমি ইউনিয়ন পরিষদের বিচার দিলে ইউপি চেয়ারম্যান কাগজপত্র পর্যালোচনা করে আমাদের সীমানা বিরোধ নিষ্পত্তি করে দেন। কিন্তু এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষরা বিভিন্নভাবে আমার ক্ষতিসাধনে উঠেপড়ে লাগে। এরই ধারাবাহিকতায় তারা আমাদের উপর হামলা চেষ্টাও চালায়। একইসাথে আমাদের সীমানা প্রাচীর নির্মাণও করতে দেয়নি তারা।

এব্যাপারে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবউল করিম বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নিতে পেকুয়া থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।