চকরিয়ায় সড়ক নিরাপত্তা বিষয়ক কর্মশালা

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

শাহজালাল শাহেদ, চকরিয়া: নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, প্রকৃতির বেঁধে দেয়া নিয়মানুযায়ি মানুষ মাত্রই মরণশীল। অস্বাভাবিক মৃত্যু কারো জন্য কাম্য নয়। চলার পথে সৃষ্টিকর্তাকে স্মরণ করার পাশাপাশি নিরাপদ যাতায়াত নিশ্চিতকল্পে সচেতনতার বিকল্প নেই।

তিনি বলেন, সড়ক আনন্দের জায়গা নয়, প্রতি মূহুর্তে আমাদেরকে সতর্ক হতে হবে। এটি মহাবিপদের জায়গা। উপায়হীন মহাসড়কে ভূলের মাশুল গুনতে হবে নিজেদেরকে এবং একইভাবে কষ্ট পেতে হবে পরিবারসহ সকলকে। চালকরা কারো শত্রু নয়। সতর্কতা অবলম্বন না করলে যে কেউই নিশ্চিত দুর্ঘটনা তথা পঙ্গুত্ববরণসতহ মৃত্যুর মুখে পতিত হবে। তাই নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে যে যার অবস্থান থেকে সজাগ ও সচেতন হই।

নিরাপদ সড়ক চাই চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে সোমবার ২৪সেপ্টেম্বর “সড়ক নিরাপত্তা” বিষয়ক দিনব্যাপি এক কর্মশালা উপজেলার মোহনা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন উপরোক্ত কথাগুলো বলেন।

এরআগে এ উপলক্ষে সকাল ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা ও দিনব্যাপি কর্মশালায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী, ওসি (তদন্ত) মো. ইয়াসির আরাফাত, নিসচা কেন্দ্রীয় কমিটির মহাসচিব এহসানুল হক কামাল, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এস.এম আমজাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু ও নিসচা কক্সবাজার জেলা শাখার সভাপতি সাংবাদিক জসীম উদ্দিন কিশোর। এসময় বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, স্থানীয় জনপ্রতিনিধি ও এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উপজেলা শাখার সভাপতি সোহেল মাহমুদের সার্বিক তত্ত্বাবধানে পুরো কর্মশালায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন মো. ইশফাতুল হাসান ইশফাত। দিনব্যাপি কর্মশালায় অংশগ্রহণ করেন চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়, চকরিয়া পৌর আদর্শ শিক্ষা নিকেতনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক প্রতিনিধি, শিক্ষার্থী, গণপরিবহনের চালক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। কর্মশালায় বিভিন্ন দিক-নির্দেশনামূলক নাটিকা ও প্রামাণ্য চিত্র প্রদর্শণ করা হয়। অভিভাবক ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে দৃষ্টি আকর্ষণ করে সড়ক-মহাসড়ক পারাপারে সতর্ক ও সচেতনতাকে অনেক বেশি গুরুত্ব দেওয়ার আহবান জানান প্রশিক্ষকগণ।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে ধানের শীষে ভোট দিন -এড.হাসিনা আহমেদ

গণপূর্তের জমিতে একযোগে ১৭ অবৈধ ভবন, চুপ গণপূর্ত

মুক্তিযুদ্ধের স্মৃতি ধারণ করে জীবন চলার অনুরোধ ক্যাপ্টেন সোবহানের

নৌকায় ভোট দিলে গরীবের অধিকার নিশ্চিত হবে-এমপি বদি

নির্যাতিত আ. লীগ নেতাকর্মী ও জনগণের দাবিতেই নির্বাচন করছি- ড. আনসারুল করিম

এবার ৫৪টি নিউজ পোর্টাল ও লিংক বন্ধের নির্দেশ

পাহাড়ের পর্বত পরিচিতিতে রাঙামাটিতে প্রথমবারের মতো মিনি ম্যারাথন প্রতিযোগিতা

হোটেল ওশান প্যারাডাইজে সাংবাদিক প্রবেশ নিষেধ!

গোপালগঞ্জে সরকারি স্কুলের বিভিন্ন শিক্ষক জড়িয়ে পড়েছেন অবৈধ কোচিং-বাণিজ্যে

প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভাকে কেন্দ্র করে গোপালগঞ্জের কোটালীপাড়া এখন উৎসব মুখর

শাহ আমানত (রহঃ)জিয়ারত করে প্রচারণা শুরু করলেন নওফেল

উখিয়ায় ওয়াল্ড ভিশন কর্মকর্তার যৌন হয়রানী, ইউএনও’র কাছে অভিযোগ

জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল ২৪ ডিসেম্বর

চকরিয়ায় মামলার বাদী জানেনা হামলার ঘটনা!

আওয়ামীলীগ নেতা আবদুর রহিম মেম্বারের বিএনপিতে যোগদান

মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা

‘ঐক্যবদ্ধ অাওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না’

নুরুল আবছার পেশকার আর নেই

খালেদার প্রার্থিতা নিয়ে হাইকোর্টের বিভক্ত রায়

ঈদগাঁতে ধানের শীষের আবরণে আরফাত