জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা নিজেদের শোক-শান্তি ত্যাগ করে গ্রামের মানুষের পাশে এসে বসেছি। আর বিএনপি ঢাকায় বসে ষড়যন্ত্র করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, আন্তর্জাতিক গবেষণা সংস্থার সমীক্ষায় যেখানে উঠে এসেছে শেখ হাসিনার ৬৬ পারসেন জনপ্রিয়তা রয়েছে। সেখানে আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না। এত জনপ্রিয় নেত্রীকে বাদ দিয়ে কি জাতীয় এক্য সম্ভব? জাতীয় ঐক্যের নামে আজ যে নাট্য মঞ্চ তৈরি হয়েছে সেখানে ঐক্য নেতারা ঝিমাচ্ছে।

২৩ সেপ্টেম্বর (রোববার) দুপুরে লোহাগাড়ার চুনতী ইসহাক মিয়া সড়ক উদ্বোধন শেষে চুনতি মেহেরুন্নেছা প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবাইদুল কাদের এসব কথা বলেন।

চুনতী বাসীর উদ্দেশে তিনি আরও বলেন, এই এলাকায় অনেক আলোকিত মানুষ জন্ম নিয়েছে। তবে এলাকাটি ছিল অন্ধকার। অন্ধকার এলাকায় আলো জ্বালিয়েছেন তিনি হচ্ছেন মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবীক্রম। শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন হচ্ছে তার ধারাবাহিকতায় এখানেও উন্নয়ন হয়েছে। যা এখানকার মানুষ উন্নয়নের সুফল ভোগ করছে। তাছাড়া এই উপজেলাটি সেপ্টেম্বরের মধ্যে শতভাগ বিদ্যুৎ হবে। সেখানে উপস্থিত আলেমদের উদ্দেশ্যে তিনি বলেন, চট্টগ্রাম থেকে রওনা হওয়ার সময় আমি শফি হুজুরের সাথে টেলিফোনে কথা বলেছি। তিনি
আমাকে বলেছেন অত্যান্ত খুশি হয়েছি এবং প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ জানিয়েছেন। এতে আপনারা খুশি হয়েছেন তো? আপনাদের সনদের স্বীকৃতি হয়েছে।
ইনশা আল্লাহ শেখ হাসিনা কাউকে কথা দিলে তা বঙ্গ করেনা। ওয়াদা বরখেলাপ করেনা শেখ হাসিনা। মহিলাদের উদ্দেশ্যে তিনি বলেন, মহিলাদের সর্বোচ্চ সম্মান দিয়েছে শেখ হাসিনা। এই সম্মান কি আগে পেয়েছেন? কিসের সম্মান?
বাবার পরিচয়। বাচ্চার জন্মের পর রেজিস্ট্রেশনে মায়ের পরিচয় ছিলোনা। শেখ হাসিনা বল্লেন মা ১০ মাস কষ্ট করে সন্তান জন্ম দেয়। এ মায়ের নাম বাচ্চার পরিচয়ে থাকবে না এটা হবে না। এ স্বীকৃতি আপনাদের দেয়নি? আপনাদের সম্মান করেছে বঙ্গবন্ধুর কন্যা। আমি আশা করবো আপানারাও সে সম্মানের মর্যাদা আগামী নির্বাচনে নেত্রীকে দিবেন।
ওবায়দুল কাদের বলেন, আজ মহাকাশে বাংলাদেশ। পারমাণবিক ক্লাবের সদস্য বাংলাদেশ। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইটে খেলা দেখে। ১৬ কোটি মানুষের হাতে ১৪ কোটি মোবাইল। ৮ কোটি মানুষের হাতে ইন্টারনেট। কে দিয়েছে এসব? বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দিয়েছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম ও সরকারের নানা উন্নয়ন তুলে ধরে মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী রুমানা জান্নাত বক্তব্য দেন। লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সুধী সমাবেশে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী, হাছান মাহমুদ, প্রফেসর আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি, আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি, মোস্তফিজুর রমহমান এমপি, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, আমিনুল ইসলাম আমিন, সিডিএ চেয়ারম্যান আব্দুচ ছালাম, মোছলেম উদ্দিন, ইঞ্জিনিয়ার আ. ছবুর, মাঈনুদ্দীন হাসান চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, এমএ মোতালেব সিআইপি, খোরশেদ আলম ও সালাউদ্দিন হিরু ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে নিরাপদ সড়কের দাবিতে সিইএইচআরডিএফ এর প্রচারাভিযান

লোহাগাড়ায় আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

চকরিয়ায় গ্রীলের তালা কেটে মুদি দোকানীর ৫০হাজার টাকা চুরি

অবৈধ পন্থায় মালামাল গুদামজাত: সাগর কোল্ড স্টোরেজকে ৫০ হাজার টাকা জরিমানা

চকরিয়ায় স্বামীর হাতে স্ত্রী খুন, ঘাতক স্বামী আটক

ক্যাসিনোকাণ্ডে এবার পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি

বিসিবি সিইওর সঙ্গে কথা হয়েছে তামিমের, সংলাপের জোর সম্ভাবনা

এমপিওভুক্ত হলো ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠান

পেকুয়ায় ৭ অস্ত্র, ৩৮ গুলিসহ দুই শীর্ষ ডাকাত র‌্যাবের হাতে গ্রেপ্তার

রাঙামাটিতে বিএনপি নেতাকে কুপিয়ে-গুলি করে হত্যা

সেই ‘গাছ কাটা মহিলা’ আটক

২৭৩০ শিক্ষা প্রতিষ্ঠানকে নতুন করে এমপিওভুক্তি ঘোষণা

সিটিজি টাইমসের লোহাগাড়া প্রতিনিধি হলেন আলাউদ্দিন

বাঁকখালী নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলণ

এবার ক্যাসিনোকাণ্ডে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা কাওসারকে অব্যাহতি

আমি মানব ইতিহাসের সবচেয়ে উন্নত মানুষ: ট্রাম্প

আগামী ৭-৯ নভেম্বর তাবলীগ জামায়াতের জেলা এজতেমা

ফেসবুক সরাসরি মানুষের হাতে ক্ষমতা তুলে দিয়েছে: জাকারবার্গ

যে দেশে নেই কারাগার

চট্টগ্রামে ডাক্তার আলমগীর হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত