পেকুয়া প্রতিনিধি:

আব্দুল মাবুদ পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের আরবশাহ বাজারের স্যানেটারী ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে সৎভাবে ব্যবসার করার সুবাধে ওই বাজারে সৎ ব্যবসায়ী ব্যাপক পরিচিতি রয়েছে তার। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে বাজারে দোকান বন্ধ করে মিয়ারপাড়াস্থ বাড়িতে যাওয়ার পথে একই এলাকার আব্দুল জলিল ও আব্দু রহিমের নেতৃত্বে একদল দূর্বৃত্ত তার পথরোধ করে কুপিয়ে আহত করে। হাতের দু’টি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়। ওইদিন স্থানীয়রা তাকে উদ্ধার পেকুয়া সরকারী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক জরুরী ভিত্তিতে তাকে চমেক হাসপাতালে রেফার করে। সেই থেকে অদ্যবধি ওখানেই চিকিৎসা চলছে তার।

তার পরিবার সূত্রে জানা গেছে, গুরুতর আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালে নেওয়ার পর মাথার জখমের চিকিৎসা কোন মতে করতে পারলেও হাতের বিচ্ছিন্ন হওয়া আঙ্গুল মারাত্মক অবস্থা ধারণ করছে। চিকিৎসক বলেছে আহতকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য নিতে হবে। ব্যবসা থেকে আয় করা টাকা দিয়ে চলা সংসারে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিতেও কষ্টসাধ্য হয়ে পড়েছে। যার কারণে হাসপাতালে অসম্ভব যন্ত্রনায় কাতরাচ্ছে আহত আব্দুল মাবুদ।

আহত ব্যবসায়ীর স্ত্রী নাজমা বেগম বলেন, আমার ব্যবসায়ী স্বামীকে বর্বর হামলা চালিয়েছে ওই দূর্বৃত্তরা। মাথায় গুরুতর জখম করার পাশাপাশি হাতের দুইটি আঙ্গুল বিচ্ছিন্ন করে সন্ত্রাসীরা উল্লাস করেছে। এরপরও তারা ক্লান্ত না হয়ে আমার বাড়িতে হামলা ও ভাংচুর করে টাকা নিয়ে যায়। আমি বাদি হয়ে তাদেরকে অভিযুক্ত করে থানায় এজাহার জমা দিয়েছি। অদৃশ্য কারণে এখনো পর্যন্ত মামলা রেকর্ড হয়নি। মামলা রেকর্ড না হওয়ার কারণে ওই সন্ত্রাসীরা আরো বেপরোয়া হয়ে আমাকে প্রাণে হত্যার হুমকি দিচ্ছে। স্থানীয় একটি প্রভাবশালী মহল তাদেরকে ইন্ধন দিচ্ছে আর মামলার রেকর্ড না হওয়ার জন্য জোর তদবীর চালাচ্ছে। প্রশাসনের কাছে অনুরোধ মামলা রেকর্ড করে আসামীদের দ্রুত আটক করার জন্য।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।