জুবাইর উদ্দিন, চবিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরর কেদ্রীয় বিতর্ক সংগঠন(সিইউডিএস) আয়োজিত ২দিন ব্যাপি আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা’য় বিজয়ীদের মাঝে বুধবার পুরস্কার বিতরণ করা হয়েছে। চবির সমাজ বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানারআপ দলের সদস্যদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

বিকেলে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবির ভি সি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সিইউডিএস কর্তৃক আয়োজিত অনলাইন নিবন্ধনভিত্তিক এই প্রতিযোগিতায় বাংলা বিতর্কে ২১টি দলকে হারিয়ে আন্তঃবিভাগ বিতর্কের চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেন ইন্তিসার বিন ইসমাইল, কাজী তৌফিকা ইসলাম ও আব্দুল কাদের আকিবের সমন্বয়ে গঠিত দর্শন বিভাগ। সেরা বিতর্কিক নির্বাচিত হয়েছেন ইন্তিসার বিন ইসমাইল। বাংলা বিতর্কে রানার আপ হয়েছে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ।

অন্যদিকে ইংরেজি বিতর্কে ২০টি দলকে হারিয়ে আন্তঃবিভাগ বিতর্কে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেন সাইদ বিন মহিউদ্দীন ও মুনেম শাহরিয়ারের সমন্বয়ে গঠিত আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এবং রানার আপ হয়েছে তাহমিনা আক্তার তামান্না ও ওয়াসিম আকরাম শান্তর সমন্বয়ে গঠিত ফিন্যান্স বিভাগ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দীন আহামেদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইন অনুষদের ডিন এবং সিইউডিএস’র এসোসিয়েট সেক্রেটারি প্রফেসর এবিএম আবু নোমান।

এর আগে বিডিজবস.কমের পক্ষ থেকে চাকরির বাজার: বাস্তবতা ও প্রস্তুতি শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।